Inqilab Logo

ঢাকা, বুধবার ২৪ জুলাই ২০১৯, ০৯ শ্রাবণ ১৪২৬, ২০ যিলক্বদ ১৪৪০ হিজরী।

অপরাধ দমনে ঠাকুরগাঁও সীমান্তে বিজিবির ভিন্ন উদ্যোগ

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ জুন, ২০১৯, ১২:০৫ এএম

ঠাকুরগাঁও সীমান্তে মাদক, অস্ত্র, পণ্য চোরাচালান, অবৈধ ভাবে সীমান্ত পারাপার, নারী ও শিশু পাচার রোধ করে জনসাধারণকে দক্ষ ও কার্যকরী জনশক্তিতে পরিণত করতে সীমান্তবাসীকে সাথে নিয়ে নানা উদ্যোগ গ্রহণ করেছে ঠাকুরগাঁও ৫০ বিজিবি।
এ লক্ষ্যে গতকাল সোমবার সকালে হরিপুর উপজেলার মোলানি সীমান্ত এলাকায় স্বনির্ভর কম্পিউটার দ্বিতীয় ব্যাচের প্রশিক্ষণের উদ্বোধন করেন ৫০ বিজিবির অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল এস এম সামিউন্নবী চৌধুরী। সীমান্তের ২০ জন যুবক-যুবতীকে এই প্রশিক্ষণের আওতায় আনা হয়েছে বলে জানা যায়।

অন্যদিকে গত রোববার বিকেলে সীমান্ত অপরাধ প্রতিরোধে বালিয়াডাঙ্গী উপজেলার চোষপাড়া, কোটপাড়া, বেউরঝাড়ী ও রত্নাই সীমান্ত এলাকার বাসিন্দাদের সাথে মত বিনিময় করেছেন ঠাকুরগাঁও ৫০ বিজিবির অধিনায়ক লেফটেনেন্ট কর্ণেল এস এম সামিউন্নবী চৌধুরী।

আমজানখোর ইউনিয়ন পরিষদ চত্বরে বিজিবির আয়োজনে এ মতবিনিময় সভায় তিনি স্থানীয়দের সীমান্তে মাদক, অস্ত্র, পণ্য চোরাচালান, অবৈধ ভাবে সীমান্ত পারাপার, নারী ও শিশু পাচার সংক্রান্ত বিষয়ে উন্মুক্তভাবে মতবিনিময় করেন। এ সময় সীমান্ত বসবাসকারী মানুষদের বিভিন্ন সমস্যার কথাও শুনেন তিনি।

তিনি বলেন, সীমান্তে বসবাস করা মানুষ বিজিবিকে সহায়তা করলেই বিএসএফের গুলি খেয়ে আর কাউকে মরতে হবে না এমনকি কারো হাতে আটক হবে না বাংলাদেশের কোন নাগরিক। সীমান্তের প্রতিটি মানুষকে তিনি বন্ধু হিসেবে পাশে চান। সকলের সহযোগিতা পেলে সীমান্তকে মাদক, চোরাচালান মুক্তসহ বিএসএফ এর গুলিতে প্রাণ হারানো এবং আটক বন্ধ করা সম্ভব বলে জানান তিনি।

আমজানখোর ইউনিয়নের চেয়ারম্যান মো. আকালু (ডংগার) সভাপতিত্বে চোষপাড়া বিওপি ক্যাম্পের নায়েব সুবেদার বাহাউদ্দীন, কোটপাড়া বিওপি ক্যাম্পের নায়েম সুবেদার ফারুক হোসেন, বেউরঝাড়ী বিওপি ক্যাম্পের নায়েব সুবেদার নুরুল হক, সাংবাদিক আল মামুন জীবন, লাজিব উদ্দীন কালঠুসহ স্থানীয় প্রতিষ্ঠানের শিক্ষক ও ইউনিয়ন পরিষদের ইউপি সদস্যরা এ সভায় বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ