Inqilab Logo

ঢাকা, বুধবার ২৪ জুলাই ২০১৯, ০৯ শ্রাবণ ১৪২৬, ২০ যিলক্বদ ১৪৪০ হিজরী।

নারী পুলিশ অ্যাওয়ার্ড পাচ্ছেন ১০ জন

চট্টগ্রামে পদক দেবেন স্বরাষ্ট্রমন্ত্রী

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ জুন, ২০১৯, ১২:০৫ এএম

কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ পুলিশ উইমেন নেটওয়ার্কের (বিপিডবিøউএন) নারী পুলিশ অ্যাওয়ার্ড পাচ্ছেন ১০ পুলিশ কর্মকর্তা। প্রথমবারের মতো ঢাকার বাইরে চট্টগ্রামে বর্ণাঢ্য এক অনুষ্ঠানে তাদের হাতে পুরস্কার তুলে দেবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আগামী বৃহস্পতিবার নগরীর কাজির দেউড়ির ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আইজিপি ড. জাবেদ পাটোয়ারীসহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত থাকবেন। একইদিন বিকেলে নগরীর জিইসি কনভেনশন সেন্টারে কমিউনিটি পুলিশের সমাবেশে যোগ দেবেন স্বরাষ্ট্রমন্ত্রী।

গতকাল সোমবার নগরীর দামপাড়া পুলিশ লাইন্সে কনফারেন্স হলে এক ব্রিফিংয়ে এ তথ্য জানান চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান। তিনি বলেন, দেশের পুলিশ বিভাগে জনবলের ৭ শতাংশ অর্থাৎ ২৩ হাজার নারী সদস্য কাজ করেন। তার মধ্যে ৭২ জন পুলিশ সুপার ও তদুর্ধ কর্মকর্তা। বাৎসরিক অনুষ্ঠানের মাধ্যমে কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ পুলিশ উইমেন নেটওয়ার্কের আয়োজনে ঢাকায় তাদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়। এবারই প্রথম ঢাকার বাইরে এ অনুষ্ঠান হচ্ছে।

মো. মাহাবুবর রহমান বলেন, ওইদিন বেলা সাড়ে ১১টায় শুরু হবে অনুষ্ঠান। এতে অতিথি হিসেবে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন। একইদিন বিকালে দামপাড়া পুলিশ লাইন্সের সামনে থেকে কমিউনিটি পুলিশিংয়ের সমাবেশ উপলক্ষে র‌্যালি বের করা হবে। র‌্যালিটি জিইসি কনভেনশন সেন্টারে গিয়ে শেষ হবে। সেখানে সমাবেশে যোগ দেবেন স্বরাষ্ট্রমন্ত্রী।

আগামীকাল বুধবার বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্কের র‌্যালি এবং চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত হবে বলেও জানান পুলিশ কমিশনার। এবার বাংলাদেশ উইমেন পুলিশ অ্যাওয়ার্ড পাচ্ছেন চট্টগ্রামের ২ জন। তারা হলেন অতিরিক্ত পুলিশ সুপার (সীতাকুন্ড সার্কেল) শম্পা রাণী সাহা এবং কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসিন। সিএমপির অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম, উপ-কমিশনার (সদর) শ্যামল কুমার নাথ, উপ-কমিশনার (উত্তর) বিজয় বসাক, উপ-কমিশনার (ট্রাফিক-উত্তর) হারুনুর রশিদ হাযারী প্রমুখ ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ