Inqilab Logo

ঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৯, ০২ শ্রাবণ ১৪২৬, ১৩ যিলক্বদ ১৪৪০ হিজরী।

ডিজিটাল ব্যবস্থায় বেতন পাবেন পোশাক শ্রমিকরা: বিজিএমইএ সভাপতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুন, ২০১৯, ৪:০৭ পিএম

শিগগিরই পোশাক শ্রমিকদের বেতন ব্যবস্থা ডিজিটাল করা হবে বলে জানিয়েছেন তৈরি পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ’র সভাপতি রুবানা হক। আজ মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে গার্মেন্ট খাতে বেতন পদ্ধতি ডিজিটালকরণ বিষয়ক ইন্টারন্যাশনাল ফিন্যান্স করপোরেশন (আইএফসি) আয়োজিত এক অনুষ্ঠানে তিনি একথা বলেন।

রুবানা হক বলেন, পোশাক শ্রমিকরা ডিজিটাল ব্যবস্থায় তাদের বেতন পাবেন। পোশাক শ্রমিকদের জন্য মোবাইল ব্যাংকিং সেবা ‍ই-ওয়ালেট চালু করার জন্য আমরা আগামী ২৭ জুন আইসিটি মন্ত্রণালয়ের সঙ্গে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করতে যাচ্ছি।

তিনি বলেন, সরকারের লক্ষ্য হচ্ছে পেমেন্ট পদ্ধতি ডিজিটাল করা। পোশাক শ্রমিকদের ‘ই-ওয়ালেট’ প্ল্যাটফর্মে সম্পৃক্ত হতে বিকাশের মতো অন্যান্য মোবাইল আর্থিক সেবা প্রদানকারী সংস্থাগুলোকে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি।

বিজিএমইএ সভাপতি বলেন, তাদের প্রধান চ্যালেঞ্জ এখন সব পোশাক কারখানায় বেতন ডিজিটাল করার প্রক্রিয়া বাস্তবায়ন করা। তিনি বলেন, আমাদের প্রধান লক্ষ্য হচ্ছে ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলা। আশা করছি, আমরা সকল আমলাতান্ত্রিক জটিলতা অতিক্রম করে এগিয়ে যেতে পারবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ