Inqilab Logo

ঢাকা, সোমবার ২২ জুলাই ২০১৯, ০৭ শ্রাবণ ১৪২৬, ১৮ যিলক্বদ ১৪৪০ হিজরী।
শিরোনাম

মেসির জন্মদিনে নেইমারের শুভেচ্ছা, গুঞ্জনে নতুন মাত্রা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জুন, ২০১৯, ৫:২৮ পিএম

বার্সেলোনা তারকা লিওনেল মেসির ৩২তম জন্মদিন ছিল গতকাল ২৪ জুন। একসময়ের ক্লাব সতীর্থকে বরাবরের মত এবারো জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন বিশ্ব ফুটবলের আরেক সুপারস্টার নেইমার। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রিয় বন্ধুকে শুভেচ্ছা জানিয়ে ব্রাজিলিয়ান তারকা লিখেছেন, ‘শুভ জন্মদিন, ভাই। সৃষ্টিকর্তা সবসময় তোমায় সহায় হোন।’
বিশ্বের সবচেয়ে দামী ফুটবলার হিসেবে নেইমার ২০১৭ সালে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে পাড়ি জমিয়ে ট্রান্সফার মার্কেটে আলোড়ন সৃষ্টি করেছিল। কিন্তু গত দুই মৌসুম পিএসজিতে সময়টা ভালো কাটেনি নেইমারের। ইনজুরি তো আছেই, তাছাড়া ক্লাবের কোচ কিংবা অফিসিয়াল এমনকি সতীর্থদের সাথেও তার বন্ধুত্বটা সেভাবে জমে ওঠেনি। এমন খবর গণমাধ্যমে এসেছে অনেকবার। ন্যু ক্যাম্প ছেড়ে আক্ষেপেও পুড়তে শোনা গেছে তারা। এরপর সম্প্রতি পিএসজি প্রেসিডেন্টের এক মন্তব্যের ঘটনায় নেইমারের বার্সায় ফেরার গুঞ্জন জোরদার হয়।
ক্লাব সভাপতি নাসির আল খেলাফি এক সাক্ষাতকারে সতর্ক করে বলেছেন, লিগ ওয়ান চ্যাম্পিয়ন দল পিএসজি ‘সেলিব্রেটি বিহেভিয়ার’ আর সহ্য করবে না। এতেই অনেকটা স্পষ্ট হয়ে গেছে ২৭ বছর বয়সী নেইমারের প্রতি ক্লাবটির অনাগ্রহের বিষয়টি।
দীর্ঘদিন ধরেই রিয়াল মাদ্রিদের সাথে নেইমারের যোগাযোগের ইঙ্গিত পাওয়া গিয়েছিল। কিন্তু চেলসি থেকে ইতোমধ্যেই বেলজিয়ান তারকা এডেন হ্যাজার্ডকে দলভূক্ত করায় আপাতত সেই সম্ভাবনা আর নেই। এই সুযোগে নেইমারকে আবারো দলে ফিরিয়ে আনার আগ্রহ দেখিয়েছে বার্সা। বিশেষ করে এখানে মেসির একটি প্রচ্ছন্ন আগ্রহের বিষয়ে ইঙ্গিত পাওয়া গেছে। ব্রাজিলিয়ান সতীর্থ ফিলিপ কুটিনহো ও আর্থার কোপা আমেরিকা থেকে গোঁড়ালির ইনজুরির কারণে নেইমারের বিদারের পরপরই জানিয়েছিলেন তারা আবারো তাকে বার্সেলোনায় দেখতে চান। যদিও যুক্তরাজ্যের জনপ্রিয় দৈনিক ইন্ডিপেনডেন্ট দাবী করেছে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে নেইমারকে প্রস্তাব দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

১৭ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন