Inqilab Logo

ঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৯, ০২ শ্রাবণ ১৪২৬, ১৩ যিলক্বদ ১৪৪০ হিজরী।

বরিশালে প্রথমবারের স্বর্ণ মেলায় ব্যাপক সাড়া

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৫ জুন, ২০১৯, ৭:১৪ পিএম

বরিশালে প্রথমবারের মত আয়োজিত স্বর্ণ মেলায় আশাব্যঞ্জক সাড়া লাভ করেছে কর বিভাগ। রাজধানী ঢাকা ছাড়াও সব বিভাগীয় সদরে আয়োজিত এ স্বর্ণমেলা মঙ্গলবার বিকেলে শেষ হয়েছে। বরিশাল মহানগরীর একটি অভিজাত হোটেলের হল রুমে আয়োজিত এ মেলা সোমবার সকালে শুরু হয়ে মঙ্গলবার বিকেল ৫টা শেষ হয়।
বরিশাল বিভাগীয় সদরে এ স্বর্ণ মেলায় মঙ্গলবার বিকেল ৫টা পর্যন্ত ৪৬৫ জন ব্যাবসায়ী সেচ্ছায় প্রায় ২৫ হাজার তোলা স্বর্ণ ও স্বর্ণালঙ্কার ছাড়াও কিছু রৌপ্য এবং কাট ও পালিশড ডায়মন্ড-এর ঘোষনা প্রদানের মাধ্যমে সরকারকে ২ কোটি ৪৪ লাখ ৪৪ হাজার টাকা কর প্রদান করে এসব স্বর্ণালঙ্কার বৈধ করার সুযোগ গ্রহন করেছেন বলে জানা গেছে।
বরিশাল কর অঞ্চল প্রথমবারের মত আয়োজিত এ স্বর্ণ মেলায় সোম ও মঙ্গলবার বিপুল সংখ্যক স্বর্ণ ব্যাবসায়ী ‘এসআরও-১৩২-আইন/আয়কর/২০১৯’ অনুযায়ী অবৈধ স্বর্ণ ও স্বর্ণালঙ্কার বৈধ করার সুযোগ গ্রহন করলেন। তবে দুদিনের এ মেলা মঙ্গলবার শেষ হলেও সরকারী সিদ্ধান্ত অনুযায়ী ৩০ জুন পর্যন্ত বৈধ স্বর্ণ ব্যাবসায়ীগন এ সুযোগ গ্রহন করতে পারবেন বলে জানিয়েছেন বরিশাল কর অঞ্চলের দায়িত্বশীল সূত্র।
তবে বরিশালের স্বর্ণ ব্যাবসায়ীগন ভবিষ্যতে সব জেলা পর্যায়ে এধরনের মেলা আয়োজনেরও তাগিদ দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ