Inqilab Logo

ঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৯, ০২ শ্রাবণ ১৪২৬, ১৩ যিলক্বদ ১৪৪০ হিজরী।

ধামরাইয়ে শিক্ষার্থী সমাবেশ

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৯, ১২:০৫ এএম

ঢাকার ধামরাইয়ে সন্ত্রাস জঙ্গিবাদ মাদক নারী নির্যাতন ও বাল্য বিবাহ বিরোধী শিক্ষার্থী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদের সহযোগীতায় গতকাল ধামরাইয়ের ঐতিহ্যবাহী হার্ডিঞ্জ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজে মাঠে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।
এ সমাবেশে উপজেলা নির্বাহী অফিসার আবুল কালামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন ঢাকা জেলা প্রশাসক আবু সালেহ মোহাম্মদ ফেরদৌস খান।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন ধামরাই পৌর মেয়র আলহাজ গোলাম কবির মোল্লা, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাদ্দেস হোসেন, ভাইস চেয়ারম্যান সিরাজ উদ্দিন, সহকারী কমিশনার (ভূমি) অন্তরা হালদার, ধামরাই থানা অফিসার ইনচার্জ দীপক চন্দ্র সাহা প্রমুখ। বক্তারা শিক্ষার্থীদের মাঝে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, বাল্যবিবাহ এর কুফল বা ভয়াবহ ক্ষতিকর দিকগুলো উপস্থাপন করেন। এক পর্যায়ে উপস্থিত শিক্ষার্থীরা হাত উঁচিয়ে একযোগে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, বাল্যবিবাহকে ‘না’ বলে এসব থেকে দূরে থাকার প্রতিজ্ঞা করে। সুন্দর সমাজ গঠণের প্রত্যয়ে আয়োজিত এ সভায় শিক্ষক, ছাত্র-ছাত্রী এবং সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এরপরে ধামরাই উপজেলা পরিষদের অডিটোরিয়ামে এক আলোচনা সভার মধ্যদিয়ে ভিক্ষুকমুক্ত ধামরাই উপজেলা গঠনের অংশ হিসেবে ভিক্ষুকদের মাঝে ১০টি ভ্যানগাড়ি বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন