Inqilab Logo

ঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৯, ০২ শ্রাবণ ১৪২৬, ১৩ যিলক্বদ ১৪৪০ হিজরী।

বুড়িচংয়ে ঘন ঘন লোডশেডিং জনজীবনে চরম ভোগান্তি

বুড়িচং (কুমিল্লা) থেকে আলমগীর হোসেন | প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৯, ১২:০৫ এএম

কুমিল্লার বুড়িচং উপজেলা সদরসহ প্রায় সকল ইউনিয়নের গ্রামগুলোতে বিদ্যুৎ বিভ্রাটে জনজীবনে চরম ভোগান্তি নেমে এসেছে। বিদ্যুতের ঘন ঘন লোডশেডিং বুড়িচংবাসীর নাভিশ্বাস। একবার বিদ্যুৎ গেলে আসতে প্রায় ১ হতে ৩ ঘন্টা সময় লাগে। দীর্ঘদিন বিদ্যুতের এ সমস্যা ভোগ করে আসছেন উপজেলাবাসী। ইদানিং এই সমস্যা আরো প্রকট আকার ধারন করছে, প্রতিদিন ৫-৬ বার লোডশেডিং হয়ে থাকে।

রাত্রের বেলা, ভোর রাত, কিংবা প্রচন্ড রোদেও ৩/৪ ঘন্টা বিদ্যুৎ থাকে না। গরমের দিনে বিদ্যুতের এই সমস্যার কারনে মানুষ নানা রোগে আক্রান্ত হচ্ছেন। শিশু ও বয়স্ক মানুষেরা ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছেন। অসুস্থ রোগিরা আরো বেশী অসুস্থ হচ্ছেন।

এছাড়া বিদ্যুতের এই বিভ্রাটের কারনে চরম ক্ষতির সম্মুখীন এই উপজেলার বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান, অফিস, দোকান-পাটসহ স্কুল-কলেজ ও মাদরাসার ছাত্র/ছাত্রীরা। প্রায় সময় বিদ্যুৎ না থাকার কারণে ইলেক্ট্রনিক্স যন্ত্র নির্ভর ব্যবসা প্রতিষ্ঠানগুলো তাদের কাজ যথাসময়ে সম্পন্ন করতে পারছে না। এবং অফিসের সকল কাজও বন্ধ থাকে বিদ্যুতের এই বিভ্রাটের কারনে। বিদ্যুতের সমস্যা থেকে বাঁচতে পারছে না সাধারণ জনগণ ও এলাকার অনেক দরিদ্র শ্রমিকেরা। বিদ্যুৎ চালিত অটোরিকশা চালিয়ে যারা জীবন যাপন করেন তাদের অবস্থা আরো করুন আকার ধারন করেছে। বিদ্যুৎ না থাকার কারনে তারা ব্যাটরি চার্জ দিতে পারছেন না। বিদ্যুতের এই সমস্যা সমাধান না হলে পরিবার পরিজন নিয়ে তারা পড়বে মহাসঙ্কটে।
তাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে বিদ্যুতের এ সমস্যা সমাধানে দ্রুত পদক্ষেপ নিতে দাবি জানিয়েছেন এলাকাবাসী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন