Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯, ০৩ শ্রাবণ ১৪২৬, ১৪ যিলক্বদ ১৪৪০ হিজরী।

৪৮ ঘণ্টা পর জীবিত উদ্ধার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৯, ১২:০৫ এএম


কম্বোডিয়ায় ধসে পড়া ভবনের ধ্বংসস্তুপ থেকে ৪৮ ঘন্টারও বেশি সময় পর দুজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। সোমবার তাদেরকে উপকূলীয় শহর সিহানৌকভিল্লের হাসপাতালে পাঠানো হয়েছে।

চীনা মালিকানাধীন ওই নির্মাণাধীন ভবন ধসে নিহতের সংখ্যা বেড়ে ২৫ এ দাঁড়িয়েছে। এছাড়া এ ঘটনায় আহতের সংখ্যাও ২৫ এ পৌঁছেছে। শনিবার ভোরে সাত তলা ভবনটি ধসে পড়ে। সোমবার উদ্ধার কর্মকর্তারা জানিয়েছিলেন, ধ্বংসস্তুপের নিচে আর কেউ বেঁচে আছে বলে তারা মনে করেন না। এর কয়েক ঘন্টা পরই দুজনকে সেখান থেকে জীবিত উদ্ধার করা হয়। কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হান সেন সোমবার সকালে ধসে পড়া ভবনটির স্থান পরিদর্শন করেছেন। ভবন ধসে পড়ার ঘটনায় দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় প্রদেশটির গভর্নর যে পদত্যাগ পত্র দিয়েছেন সেটি গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী। স্থানীয় হাসপাতালে নিখোঁজদের এক স্বজন জানিয়েছেন, ধ্বংসস্তুপের নিচে প্রায় ১২ জন চাপা পড়ে আছে বলে অনেকে ধারণা করছেন। এএফপি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উদ্ধার


আরও
আরও পড়ুন