Inqilab Logo

ঢাকা, সোমবার ২২ জুলাই ২০১৯, ০৭ শ্রাবণ ১৪২৬, ১৮ যিলক্বদ ১৪৪০ হিজরী।
শিরোনাম

‘জাতীয় গোঁফ’ করার দাবি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৯, ১২:০৫ এএম

পাকিস্তানি সেনা সদস্যদের হাত থেকে মুক্তি পাওয়া ভারতীয় বিমান বাহিনীর উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের গোঁফকে এবার ‘জাতীয় গোঁফ’ হিসেবে ঘোষণার দাবি উঠেছে। সোমবার দেশটির লোকসভায় কংগ্রেস দলীয় সাংসদ অধীর রঞ্জন চৌধুরী এ দাবি জানান। অধীর রঞ্জন বলেন, ‘অভিনন্দন বর্তমানকে তার সাহসিকতা ও বীরত্বের জন্য যথাযথ সম্মান প্রদর্শন উচিত।’ তাছাড়া এই সেনাকে ভারতশ্রী সম্মান দেওয়ার আহŸানও জানিয়েছেন কংগ্রেস দলীয় এ সাংসদ।

কংগ্রেস নেতা অধীর আরো বলেন, ‘সরকারের উচিত অভিনন্দনকে এখনই পুরস্কৃত করা। আমরা বিশ্বাস করি, জাতীয় স্বার্থে আমাদের এই সন্মাননা প্রদান প্রয়োজন।’ উল্লেখ্য, কাশ্মীরের পুলওয়ামা জেলায় হামলার জেরে শুরু হওয়া পাক-ভারত বিমান যুদ্ধের মধ্যে গত ২৭ ফেব্রæয়ারি পাকিস্তানি সেনাদের গুলিতে ভ‚পাতিত হয় ভারতের পাইলট অভিনন্দন বর্তমানের যুদ্ধবিমান। পরবর্তীতে তাকে আটক করে পাক কর্তৃপক্ষ। পরে যদিও প্রধানমন্ত্রী ইমরান খানের নির্দেশে তাকে ভারতের কাছে হস্তান্তর করা হয়। ডিএনএ ইন্ডিয়া।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন