Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯, ০৩ শ্রাবণ ১৪২৬, ১৪ যিলক্বদ ১৪৪০ হিজরী।

কাশ্মিরী চালকের সততা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৯, ১২:০৪ এএম

প্রায় ১০ লক্ষ টাকা হাতে এসে গিয়েছিল। কিন্তু তাও লোভের ফাঁদে পা দিলেন না কাশ্মীরি মুষলিম যুবক তারিক আহমেদ। সততার অনন্য নিদর্শন সৃষ্টি করে ব্যাগ ভর্তি টাকা, গয়না ফিরিয়ে দিলেন এই গাড়িচালক ।
কাশ্মীরের সোপিয়ানে বাড়ি তারিক আহমেদের। কিছুদিন আগে মধ্যপ্রদেশের ভোপাল থেকে একটি পরিবারের কয়েকজনকে কাশ্মীরের বিখ্যাত আহারবল ঝর্ণা দেখাতে নিয়ে যান। এই ঝর্ণাকে ‘কাশ্মীরের নায়াগ্রা’ বলা হয়। এই ঝর্ণা দেখিয়ে ফিরে যাওয়ার সময় পর্যটকদের কেউ গাড়িতেই ফেলে যান একটি ব্যাগ।

তারিক বাড়ি ফিরে ব্যাগটি দেখতে পান। বুঝতে পারেন ব্যাগের মালিক কারা। কিন্তু তাদের সঙ্গে যোগাযোগ করার কোনও পথ তার কাছে ছিল না। ব্যাগ খুলে তিনি দেখেন, রয়েছে টাকা ও গয়না। সেই সঙ্গে একাধিক স্মার্টফোন। সব মিলিয়ে যেগুলির মোট মূল্য হবে প্রায় ১০ লক্ষ টাকা।

কাশ্মীরের পর্যটন বিভাগ মঙ্গলবার জানিয়েছে, তারিক অনেক চেষ্টা করে ওই পরিবারের সঙ্গে যোগাযোগ করেন। টাকা, গয়না, স্মার্ট ফোন-সহ ব্যাগ ফিরিয়ে দেন। ব্যাগ ফিরে পেয়ে কী ভাবে তারিককে ধন্যবাদ জানাবেন ভাষা খুঁজে পাচ্ছিল না ওই পরিবার। তাই চাইছিলেন, এই উপকারের পরিবর্তে তারিককে কিছু দিতে। কিন্তু কোনও কিছুই নিতে রাজি হননি তারিক। সোশ্যাল মিডিয়ায় তারিকের সততার এই কাহিনী ভাইরাল হয়েছে। তাকে প্রশংসা করে অসংখ্য কমেন্ট দিয়েছেন নেটিজেনরা। সূত্র : ইন্ডিয়া টুডে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন