Inqilab Logo

সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০২ কার্তিক ১৪২৮, ১০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

যুক্তরাষ্ট্রকে ড্রোন হামলা অবশ্যই বন্ধ করতে হবে : জে. রাহিল

প্রকাশের সময় : ৩ জুন, ২০১৬, ১২:০০ এএম

চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডোর একটি জাতীয় প্রকল্প, যে কোনো মূল্যে এর বাস্তবায়ন করা হবে
ইনকিলাব ডেস্ক : পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল রাহিল শরিফ বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্রের ড্রোন হামলা অবশ্যই বন্ধ করতে হবে। তিনি জঙ্গি নিধনের অজুহাতে পাকিস্তানের অভ্যন্তরে মার্কিন ড্রোন হামলাকে দেশের সার্বভৌমত্ব এবং নিরাপত্তার প্রতি হুমকি বলে উল্লেখ করেন। এছাড়া ড্রোন হামলাকে দুঃখজনক বলে মন্তব্য করে তা অবিলম্বে বন্ধ করার জন্য যুক্তরাষ্ট্রের আহ্বান জানান। পাকিস্তান পার্লামেন্টের যৌথ অধিবেশনে প্রেসিডেন্ট মামনুন হুসাইনের ভাষণ শোনার পর গণমাধ্যমকে রাহিল শরিফ এসব কথা বলেন। তিনি আরো বলেন, চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডোর একটি জাতীয় প্রকল্প। যেকোনো মূল্যে এর বাস্তবায়ন করা হবে। করাচি ও বেলুচিস্তানের নিরাপত্তা পরিস্থিতি নিয়ে সন্তোষ প্রকাশ করেন রাহিল শরিফ। তিনি বলেন, এ দুই স্থানে নিরাপত্তা পরিস্থিতির উন্নতি হচ্ছে। আফগানিস্তানের সঙ্গে পাকিস্তানের সীমান্ত নিরাপত্তাও বাড়ছে বলে মনে করেন পাকিস্তান সেনাপ্রধান।
পাকিস্তানে সন্ত্রাসবিরোধী অভিযান ‘জার্ব-ই-আজাব’ চলছে এবং এক্ষেত্রে কোনো ব্যর্থতা মেনে নেওয়ার সুযোগ নেই বলেও জানিয়েছেন তিনি। দক্ষিণ ও উত্তর ওয়াজিরিস্তান থেকে বিতাড়িত সন্ত্রাসীদের সেখানে পুনরায় তাদের ফিরে আসতে দেয়া হবে না। তাদের বিরুদ্ধে জার্ব-ই-আজাব অভিযান অব্যাহত থাকবে। পার্লামেন্টের একটি নতুন বছর শুরু হওয়া উপলক্ষে গত বুধবার যৌথ অধিবেশনে ভাষণ দেন প্রেসিডেন্ট মামনুন। তিনি জাতীয় নিরাপত্তা ও পররাষ্ট্রনীতি নিয়েও কথা বলেন। এর আগে পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফও ড্রোন হামলা বন্ধের আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, দেশের অভ্যন্তরে মার্কিন ড্রোন হামলা পাকিস্তানের সার্বভৌমত্ব লংঘনের শামিল। ডন, বিবিসি।



 

Show all comments
  • ফারজানা ৩ জুন, ২০১৬, ১১:৪৭ এএম says : 1
    এই ড্রোন হামলা বন্ধ না করলে যুক্তরাষ্ট্রকে চরম মুল্য দিতে হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্রকে ড্রোন হামলা অবশ্যই বন্ধ করতে হবে : জে. রাহিল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ