Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৩ শাওয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

নবীন কর্মকর্তাদের প্রতি ডিএমপি কমিশনার পেশাদারিত্বের সাথে চ্যালেঞ্জ মোকাবেলা করবেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৯, ১২:০৪ এএম


 উগ্রবাদ, সন্ত্রাস ও মাদকসহ সকল চ্যালেঞ্জ পেশাদারিত্বের সাথে মোকাবেলা করে জনগণের নিরাপত্তা নিশ্চিতে সচেষ্ট হওয়ার আহবান জানিয়েছেন ডিএমপি কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া। গতকাল মঙ্গলবার দুপুর ১টায় ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) হেডকোয়ার্টার্সে ৩৬ তম বিসিএস শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপারদের উদ্দেশ্যে এ দিক-নির্দেশনামূলক কথা বলেন তিনি। এসময় ডিএমপিতে যোগ দেওয়া ১৪ জন শিক্ষানবীশ সহকারী পুলিশ সুপারদের ফুল ও শুভেচ্ছা উপহার দিয়ে বরণ করে নেয়া হয়।

কমিশনার বলেন, ‘ডিএমপি’ বাংলাদেশ পুলিশ বাহিনীর সবচেয়ে বড় ইউনিট। এখানে যোগদান করায় চাকুরী জীবনের প্রথম সময়টা অনেক কিছু শেখা সম্ভব হবে। আমাদের সম্মিলিত উদ্যোগ, প্রচেষ্টা এবং পেশাদারি দক্ষতার কারণে প্রতিটি চ্যালেঞ্জকে অত্যন্ত সফলভাবে আমরা মোকাবেলা করতে সক্ষম হয়েছি। তিনি বলেন, সামনে আরও অনেক চ্যালেঞ্জ রয়েছে। আপনারা সারদায় অনেক কিছু শিখেছেন, কিন্তু ফিল্ডের বাস্তবতা ভিন্ন। দেশে-বিদেশে আমাদের অফিসাররা দক্ষতার সাথে কাজ করছে। জাতিসংঘ শান্তিরক্ষা মিশনেও বিরল সম্মান এনেছে পুলিশ বাহিনী। এই কাজের ধারবাহিকতা আপনাদেরকে এগিয়ে নিয়ে যেতে হবে।

দীর্ঘ চাকুরী জীবনের সফলতা তুলে ধরে কমিশনার বলেন, আর দেড় মাস পরে আমি অবসরে যাব। নবীনরা পুলিশকে অনেক দূর এগিয়ে নিয়ে যাবে। অবসরকালীন সময়ে পুলিশের ভালো কাজ দেখলে আমাদের কষ্ট স্বার্থক হয়েছে বলে মনে করব। অনুষ্ঠানে ডিএমপির ঊর্ধ্বতন অনেক কর্মকর্তা উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ