Inqilab Logo

ঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৯, ০২ শ্রাবণ ১৪২৬, ১৩ যিলক্বদ ১৪৪০ হিজরী।

দুই ভাইকে ১ কি.মি. টেনে নিলো ট্রাক : সড়ক দুর্ঘটনায় নিহত ৮

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৯, ১২:০৪ এএম

 পরিবারের সদস্যদের নিয়ে পিকআপে চড়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক দিয়ে টঙ্গী থেকে গাজীপুরের শ্রীপুর উপজেলার রাজাবাড়ি এলাকায় যাচ্ছিলেন কাজল মিয়া। সালনা এলাকায় পৌঁছালে পেছন দিক থেকে একটি ট্রাক তাদের পিকআপকে ধাক্কা দেয়। এ সময় পিকআপটি ট্রাকের সঙ্গে আটকে যায়। এ অবস্থায় প্রায় এক কিলোমিটার যাওয়ার পর ময়মনসিংহগামী আরেকটি ট্রাকের সঙ্গে পিকআপ ও ট্রাকের ধাক্কা লাগে। দুই ট্রাকের চাপা পড়ে পিকআপে থাকা আলামিন ঘটনাস্থলে নিহত এবং অপর পাঁচজন আহত হন। সাতক্ষীরায় অ্যাম্বুলেন্সের সাথে মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত হয়েছেন দুই আরোহী। অন্যদিকে বিশ্বনাথে মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষ হতাহত হয়েছেন দুজন। অন্যদিকে পুঠিয়ায় ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত ও একজন আহত হয়েছে। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যের ভিত্তিতে প্রতিবেদন :

গাজীপুর : গাজীপুরে দুই ট্রাকের চাপায় পড়ে পিকআপ আরোহী দুই ভাই নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার ভোরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুর সিটি কর্পোরেশনের পোড়াবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- টঙ্গীর নতুন বাজার এলাকার কাজল মিয়ার ছেলে আল আমিন (২৫) এবং আলম (৭)। আহতরা হলেন নিহতদের বাবা কাজল মিয়া (৫৫) মা জোবেদা বেগম (৪৫) বোন শাপলা (১০) এবং চালক শফিকুল ইসলাম। হতাহতরা সবাই একই পরিবারের সদস্য।
সাতক্ষীরা : সাতক্ষীরা খুলনা মহাসড়কের ত্রিশ মাইল এলাকায় একটি অ্যাম্বুলেন্সের সাথে মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুই আরোহী নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার দুপুরে এই দুর্ঘটনা ঘটে।

পাটকেলঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল ইসলাম জানান নিহত মোটর সাইকেল আরোহী কামরুল হাসান (৩৫) ও নান্নু (৩৪) সাতক্ষীরার স্টার কেবলসের কর্মচারি। তারা একটি মোটর সাইকেলে তালা থেকে সাতক্ষীরায় ফিরছিলেন। এ সময় বিপরীত দিক থেকে যাওয়া একটি অ্যাম্বুলেন্সের সাথে মুখোমুখি সংঘর্ষে দুইজন গুরুতর আহত হন। তাদেরকে সাতক্ষীরা সদর হাসপাতালে পাঠানো হলে অবস্থার অবনতি হওয়ায় স্থানীয় সিবি হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানেই তারা মারা যান। নিহত দুজনের বাড়ি শহরের কাটিয়া ও লস্করপাড়ায়। ময়না তদন্তের জন্য লাশ দুটি পাঠানো হয়েছে সাতক্ষীরা সদর হাসপাতাল মর্গে।

বিশ্বনাথ (সিলেট) : মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন জিহাদুল ইসলাম (২০) নামের এক যুবক। গুরুতর আহত হয়েছেন তার আরেক নিকতাতœীয় সুহেদ খান। আজ (২৫জুন) বিকেল সাড়ে ৪টার দিকে সিলেটের বিশ্বনাথ উপজেলার পনাউল্লা বাজার নামক স্থানে দুটি মোটর সাইকেল মুখোমুখি সংর্ঘষে এ ঘটনা ঘটে। নিহত জিহাদুল উপজেলার অলংকারি গ্রামের হাজী কুটি মিয়ার ছোট ছেলে। আহত সুহেদ খান একই উপজেলার জাহার গাঁও গ্রামের বারাম খানের পুত্র।

নিহতের চাচা ডাক্তার সামসুল ইসলামের কাছ থেকে জানা গেছে, জিহাদুল বিকেল অনুমান ৪ টার দিকে বাড়ি থেকে মোটর সাইকেল নিয়ে বের হয়। স্থানীয় পনাউল্লা বাজারের কাছাকাছি পৌছামাত্র সামন দিক থেকে আসা অপর আরো একটি মোটরসাইকেল দ্রæত গতিতে সরাসরি জিহাদুলে সাইকেলে ধাক্কা দেয়।

স্থানীয়রা জানান, পনাউল্লা বাজারের একটি ওয়ার্কসপের জনৈক তরুণ মোটর সাইকেল মেরামত করে সেটি ঠিক আছে কিনা তা দেখতে দ্রæত গতিতে চালিয়ে এ দুর্ঘটনা ঘটায়। অপর মোটর সাইকেল আরোহী দুজন গুরুতর আহত হন। তাদের দু,জনকে সিলেট ওসমানী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার জিহাদুলকে মৃত ঘোষনা করে। গুরুতর আহত সুহেদ খানকে জরুরী বিভাগে ভর্তি করা হয়েছে। তার অবস্থা আশংকাজনক বলে জানা গেছে।

পুঠিয়া (রাজশাহী) : পুঠিয়ার ট্রাক ও মোটসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুই মোটসাইকেল আরোহী নিহত ও অপর একজন মোটসাইকেল আরোহী গুরুত্বর আহত হয়েছে। নিহত মোরসাইকেল আরোহী হলো, নাটোর বড়গাছা চৌধুরী পাড়া এলাকার সাহাবুদ্দিনের ছেলে সোহেল রানা (২৭) ও অপর একজন নিহত মোটরসাইকেল আরোহীর নাম পরিচয় পাওয়া যায়নি। সেসময় অরো একজন মোটসাইকেল অরোহী নাটোর আলাইপুর এলাকার অনিল দত্তের ছেলে আশিশ দত্ত (৩৫) গুরুত্বর আহত হয়। পরে তাকে উদ্ধার করে পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এসময় তার অবস্থা গুরুত্বর হওয়ায় তাকে রামেক হাসপাতালে প্রেরণ করা হয়।

মঙ্গলবার বিকাল পৌনে চারটায় উপজেলার ঢাকা-রাজশাহী মহাসড়কের সেনভাগ নামক স্থানে এ দুর্ঘটনাটি ঘটে। পবা হাইওয়ে পুলিশ ফাঁড়ি ইনচার্জ জাহেদুল ইসলাম জানান, রাজশাহী থেকে ছেড়ে আসা একটি দ্রæতগামী অজ্ঞাত ট্রাক ও বিপরীতগামী তিনজন মোটসাইকেল আরোহী উপজেলার সেনভাগ নাম স্থানে পৌছালে মুখোমুখি সংর্ঘের ঘটনা ঘটে। সেসময় মোরসাইকেল আরোহী সোহল রানা ও অপর অজ্ঞাত একজন ঘটনা স্থালে মারা যায়। এছাড়াও সেসময় আপর মোটরসাইকেল আরোহীকে গুরুত্বর অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়ে। নিহতদের লাশ হাইওয়ে পুলিশ ফাঁড়িতে রাখা আছে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ