Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

শেবাচিমে বিদ্যুৎবিভ্রাট

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৯, ১২:০৪ এএম


বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে বিদ্যুৎ সরবরাহ টানা ৪ ঘণ্টা বন্ধ থাকার পরে গতকাল দুপুর পৌনে ১২টার দিকে স্বাভাবিক হয়েছে। ফলে ৫শ’ শয্যার এ হাসপাতালটিতে চিকিৎসাধীন প্রায় দেড় হাজার রোগীর মধ্যে স্বস্তি ফিরে আসে। হাসপাতালের জরুরি ও নিয়মিত অস্ত্রপাচারও চালু করা সম্ভব হয়েছে।

গতকাল মঙ্গলবার সকাল পৌনে ৭টার দিকে মহানগরীর রূপাতলী ৩৩ কেভি সাব-স্টেশনের কন্ট্রোল রুম সংলগ্ন ওজোপাডিকোর সার্কিট হাউজ ফিডারের ১১ হাজার ভোল্টের তার ছিড়ে মেডিকেল এক্সপ্রেস ফিডারের ১১ কেভি লাইনের ওপর পড়ায় বিকট শব্দে বিস্ফোরণের সাথে একযোগে মেডিকেল, মেডিকেল এক্সপ্রেস, আলেকান্দা, সার্কিট হাউজ, সিএন্ডবি ও হাতেম আলী কলেজ ফিডারে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। ফলে নগরীর অন্তত দেড় লাখ মানুষ বিদ্যুৎহীন হয়ে পড়ে। নগরীর বেশীরভাগ এলাকায় গতকাল সকালে পানি সরবরাহও বিঘিœত হয়।

সকালে দুর্ঘটনার আধা ঘণ্টা পরে ওজোপাডিকোর মেইনন্টেনেন্স টিম রূপাতলী সাব-স্টেশনে পৌঁছে পরীক্ষা নিরীক্ষা শেষে মেডিকেল এক্সপ্রেস ফিডারটি বাদে অন্য সবগুলো লাইন সকাল পৌঁনে ৮টার দিকে চালু করতে সক্ষম হলেও দক্ষিণাঞ্চলের বৃহত্তম চিকিৎসা সেবা প্রতিষ্ঠনটির বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করতে প্রায় ৪ ঘণ্টা সময় লেগে যায়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ