Inqilab Logo

ঢাকা, বুধবার ২৪ জুলাই ২০১৯, ০৯ শ্রাবণ ১৪২৬, ২০ যিলক্বদ ১৪৪০ হিজরী।

গহনার ক্রেতারা যেন বিদেশমুখী না হয়

স্বর্ণ মেলায় বাণিজ্যমন্ত্রী

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৯, ১২:০৩ এএম

দেশের স্বর্ণ কারিগরদের উদ্দেশ্য করে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, আমাদের অনেক ধনী মানুষ আছেন যারা কলকাতা, থাইল্যান্ড, সিঙ্গাপুর থেকে স্বর্ণের গহনা কেনেন। আপনাদের দক্ষতা কাজে লাগিয়ে এমন গহনা তৈরি করুন ক্রেতারা যেন কলকাতামুখী না হয়। তিনি বলেন, দেশে অনেক দক্ষ কারিগর আছেন তাদের হাতের কাজ অনেক সুন্দর। তারা যদি ভালো মানের গহনা তৈরি করতে পারেন তাহলে কেউ আর বিদেশমুখী হবে না।

গতকাল রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে স্বর্ণ মেলার সমাপনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- এনবিআর সদস্য (আয়কর) কানন কুমার রায়, বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সভাপতি গঙ্গাচরণ মালাকার, সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগারওয়ালাসহ স্বর্ণ ব্যবসায়ী ও রাজস্ব কর্মকর্তারা।

স্বর্ণ কারিগরদের আন্তর্জাতিক মানের প্রশিক্ষণ দরকার উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী বলেন, কারিগরদের প্রশিক্ষণের জন্য একটি ট্রেনিং ইনস্টিটিউট খুব দরকার। বাণিজ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, ঢাকার আশপাশে একটি জুয়েলারি পল্লী স্থাপনের জন্য জমি ও আধুনিক জুয়েলারি ইনস্টিটিউট তৈরিতে সহযোগিতা করা হবে। আগামী এক মাসের মধ্যে এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে চিঠি দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ