Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

‘ভারতকে হারাবে বাংলাদেশ’

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুন, ২০১৯, ১২:০৬ এএম

আইসিসি ওয়ান বিশ্বকাপে নিজেদের সর্বশেষ ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রেখেছে বাংলাদেশ। প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারানোর পর তারা হারের লজ্জা দিয়েছে ওয়েস্ট ইন্ডিজকেও। বলা যায় এবারের বিশ্বকাপে অবিশ্বাস্য পারফমেন্স করছে বাংলাদেশ। শেষ চারের টিকিট কাটতে হলে পরের দু’ম্যাচে ভারত ও পাকিস্তানের বিপক্ষে জিততে হবে মাশরাফিদের। বাংলাদেশের পরের ম্যাচটিই ভারতের বিপক্ষে। সেমিফাইনালে খেলার লক্ষ্যে এ ম্যাচে মরণ কামড় দিতে পারে বাংলাদেশ। তাই ভারতকে সতর্ক থাকতে বলছেন দলটির সাবেক ক্রিকেটার মুরালি কার্তিক। ২০০৭ সালের বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে গ্রুপ পর্বে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছিল ভারত। যদিও এবারের বিশ্বকাপের সেরা চারের দৌড়ে অনেকটাই এগিয়ে আছে ভারতীয়রা। তবুও বাংলাদেশের ম্যাচের আগে ভারতকে সতর্কবার্তা দিয়েছেন সাবেক লেগ স্পিনার কার্তিক।

দারুণ ফর্মে থাকা বাংলাদেশকে নিয়ে কার্তিক এক ভিডিওতে বলেন, ‘ক্রিকেটে অদ্ভুত বিষয় ঘটে থাকে। আপনি জানেন না কি হতে যাচ্ছে। যে কোনো কিছুই ঘটতে পারে ক্রিকেটে। বাংলাদেশ মরণ কামড় দেবে সেমিফাইনালে যাওয়ার জন্য। যে কামড়ের সামনে প্রথমেই পড়তে হচ্ছে ভারতকে। তাই সাবধান। বাংলাদেশ এখন উন্নতির পথে। এটাই তাদের প্রেরণা। মনে রাখতে হবে এর আগেও বিশ্বকাপে ভারতকে হারিয়েছে বাংলাদেশ। আমি মনে করি এবারো তারা ভারতকে হারাতে পারে। আমি বলছি না যে ভারত বিপদে আছে। আমি বলছি ভারতকে সতর্ক থাকত হবে।’

আগামী ২ জুলাই বিশ্বকাপে নিজেদের অষ্টম ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। বার্মিংহামের এজবাস্টনে অনুষ্ঠিত হতে যাওয়া ম্যাচটি বাংলাদেশের মতো ভারতের কাছে বেশ গুরুত্বপূর্ণ।



 

Show all comments
  • Habibul Bashar Sumon ২৬ জুন, ২০১৯, ২:৩৯ পিএম says : 0
    Good....
    Total Reply(0) Reply
  • Habibul Bashar Sumon ২৬ জুন, ২০১৯, ২:৪০ পিএম says : 0
    Good.....Comment....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন