Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

‘দশ হাজার বছরে একবার জন্ম নেয় সাকিবরা’

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২৭ জুন, ২০১৯, ১২:০৬ এএম

বিশ্বকাপে এখন পর্যন্ত কোন ম্যাচ জিততে না পারলেও আফগানিস্তানকে নিয়ে সবাই সতর্ক ছিল। বিশেষ করে তাদের ষষ্ঠ ম্যাচে ভারতের বিপক্ষে বোলিং সাফল্য ছিল দেখার মতো। তাই ২৪ জুন নিজেদের সপ্তম ম্যাচে আফগানদের বিপক্ষে মাঠে নামার আগে তাদের স্পিন আক্রমণ নিয়ে বাংলাদেশের না ভেবে উপায় ছিল না। কিন্তু টাইগাররা যেন কাটা দিয়েই কাটা তুললো। স্পিন বনাম স্পিনের লড়াইয়ে রাজত্ব করলো বাংলাদেশই। যে লড়াইয়ে সেনাপতির ভূমিকায় ছিলেন ম্যাচসেরা বিশ্বের এক নম্বর অলরাউন্ডার সাকিব আল হাসান। আফগানিস্তানের বিপক্ষে ব্যাট হাতে বিশ্বকাপে নিজের তৃতীয় হাফ সেঞ্চুরি করার পর বল হাতে জাদু দেখালেন সাকিব। আফগানদের ব্যাটিং লাইন আপ রীতিমতো লন্ডভন্ড করে দেন তিনি। ১০ ওভার বল করে মাত্র ২৯ রান খরচায় সাকিব তুলে নেন ৫ উইকেট। তার এমন চোখ জুড়ানো পারফরম্যান্সে বাংলাদেশ দাপটের সঙ্গেই জিত ম্যাচ।

বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার পথে নিজেদের সপ্তম ম্যাচে আফগানিস্তানকে ৬২ রানে হারিয়ে আরেক সিড়ি উপরে উঠলো বাংলাদেশ। তাই আফগানিস্তানকে হারানোর পর বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসানের প্রশংসায় পঞ্চমুখ বিশ্বের সাবেক তারকা ক্রিকেটাররা। এই তালিকায় আছেন ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলিও। সাকিব সম্পর্কে সৌরভ একবার বলেছিলেন, শচীন টেন্ডুলকার কিংবা জ্যাক ক্যালিসের মত খেলোয়াড় ১০০ বছরে একবার জন্ম নেয়, আর সাকিব আল হাসানের মত খেলোয়াড় দশ হাজার বছরে একবার জন্ম নেয়। ২০১৫ বিশ্বকাপে যখন অস্ট্রেলিয়ার এক ছেলেকে প্রশ্ন করা হয়, ‘তুমি বড় হয়ে কোন ক্রিকেটারের মতো হতে চাও?’ উত্তরে সে তখন বলেছিলো আমি সাকিব আল হাসানের মতো হতে চাই। অস্ট্রেলিয়ার এতো বড় বড় তারকা থাকতে তার কাছে সাকিব আল হাসানকেই পছন্দ হয়েছে।



 

Show all comments
  • Md.Sattar islam ২৬ জুন, ২০১৯, ১০:১৬ এএম says : 0
    এটা মনে রাখবেন বাংলাদেশ ক্রিকেট সেরা সাকিব আল হাসানকে সবাই ভালবাসে তাই অস্ট্রেলিয়ার ওই ছোট্ট ছেলেটাও সাকিবকে ভালোবাসা এবং আমাদের বাংলাদেশ কারো বেশি ভালবাসে তাই সে সাকিব আল হাসানের মতো হতে চাই
    Total Reply(0) Reply
  • জাহিদ ২৬ জুন, ২০১৯, ১০:৩১ এএম says : 0
    যে কাজ আল্লাহ্‌ তায়ালার কাছে ঘৃণিত ও অন্যায় সে কাজ করে কেউ গর্বিত হলে নির্বোধ বলবো কাকে ? এই ক্রিকেট খেলা হচ্ছে বহুমাত্রিক হারামের সমন্বিত কাজ !
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ