Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

পীরগাছায় ফেরি করে বিদ্যুৎ সংযোগ

পীরগাছা (রংপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৯, ৩:৫৫ পিএম

ভ্যানের সামনে সাইনবোর্ডে লেখা ‘আলোর ফেরিওয়ালা’। পল্লী অঞ্চলে এই ভ্যান লোকজন দেখে এগিয়ে যাচ্ছে কৌতূহলী মানুষ। কাছে গিয়ে তারা জানতে পারছে, এরা আসলে বিদ্যুৎ-সংযোগ দেওয়ার ভ্রাম্যমাণ দল। নিয়ম মেনে এই ভ্যান থেকেই দেওয়া হচ্ছে নতুন সংযোগ। বুধবার এই কার্যক্রমের আওতায় রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ পীরগাছা জোনাল অফিসের ডিজিএম আব্দুল জলিল নিজেই উপজেলার কান্দিতে গিয়ে বিদ্যুৎ সংযোগ দিয়েছেন।
জানা যায়, ‘শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ’ এই প্রতিশ্রুতি বাস্তবায়নের বিদ্যুৎ সংযোগ দেয়ার কাজ চলছে। তবে পল্লী এলাকায় ঘরে ঘরে তাৎক্ষণিক বিদ্যুৎ দেওয়ার এই উদ্যোগ ব্যাপক সাড়া ফেলছে। কোনো হয়রানি ছাড়াই নতুন গ্রাহক কাঙ্ক্ষিত বিদ্যুৎ-সংযোগটি পেয়ে যাচ্ছেন। গত সোমবার রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সিনিয়র জেনারেল ম্যানেজার (জিএম) নুরুর রহমান সরেজমিনে উপজেলার কান্দির বাজার পরিদর্শন করেন। এসময় তিনি প্রত্যেককে মিটার দেয়ার প্রতিশ্রুতি দেন। তারই অংশ হিসেবে বুধবার গ্রাহকের নিকট গিয়ে তৎক্ষণাত সংযোগ দেয়া হয়। এসময় উপস্থিত ছিলেন পীরগাছা কান্দি ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম খান, আব্দুল রব খান লুলু ও সাংবাদিক আমিনুল ইসলাম জুয়েল প্রমুখ।
বুধবার বিদ্যুতের নতুন সংযোগ পেয়েছেন কান্দির বাজারের ব্যবসায়ী সাহা মিয়া। তিনি জানান, অনেক ঘুরেও বিদ্যুৎ পাচ্ছিলাম না। সেখানে এত সহজে বিদ্যুৎ পাওয়া যাবে, ভাবতেই পারিনি।
ওই এলাকার ইউপি সদস্য প্রশান্ত কুমার মংলু বলেন, তাঁদের এলাকায় বেশ কয়েকটি বাড়িতে নতুন সংযোগ দেওয়া হচ্ছে। এত সহজে বিদ্যুৎ পাওয়ার ঘটনা তিনি আগে কখনো দেখেননি।
রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ –পীরগাছা জোনাল অফিসের ডিজিএম আব্দুল জলিল বলেন, ‘বিদ্যুৎ-সংযোগ দেওয়ার জন্য এখন পল্লী বিদ্যুতের লোকজন মানুষের বাড়ি বাড়ি যাচ্ছেন। এই উদ্যোগে আমরা উপজেলার সবাইকে বিদ্যুতায়নের আওতায় আনতে চাই।’
রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সিনিয়র জেনারেল ম্যানেজার (জিএম) নুরুর রহমান বলেন, ‘আমরা নিজেদের উদ্যোগেই বিদ্যুৎ– সংযোগ প্রদান করছি। এ কার্যক্রম অব্যাহত থাকবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রংপুর

৫ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ