Inqilab Logo

ঢাকা, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ০৪ শ্রাবণ ১৪২৬, ১৫ যিলক্বদ ১৪৪০ হিজরী।

আগামী ১৫ দিনের মধ্যে পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে পুরোদমে কাজ শুরু হবে- প্রকল্প পরিচালক

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৯, ৪:১৮ পিএম

আগামী ১৫ দিনের মধ্যে পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে পুরোদমে কাজ শুরু হয়ে যাবে এবং পূর্বনির্ধারিত আগামী ৩০ ডিসেম্বরের মধ্যে প্রথম ইউনিট চালুর মাধ্যমে পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্র থেকে জাতীয় গ্রীডে বিদ্যুৎ সরবরাহ সম্ভব হবে।
আজ পটুয়াখালী পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে স্থানীয় সাংবাদিকেরা সাথে মতবিনিময় কালে বক্তব্য প্রদান কালে এ কথা বলেন পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের প্রকল্প পরিচালক শাহ আব্দুল মাওলা। এ ছাড়াও বক্তব্য রাখেন বিসিপিসি এল এর নির্বাহী প্রকৌশলী যান্ত্রিক ওয়াং শিয়াং শি।
তিনি আরো বলেন ,ইতোমধ্যে বাংলাদেশী শ্রমিকদের বকেয়া সহ বোনাস পরিশোধ করা হয়েছে,আবাসন সমস্যার সমাধান করা হবে।দুই দেশের শ্রমিকদের মধ্যে কালচারাল সমস্যা সহ ভাষাগত সমস্যা রয়েছে,ভবিষ্যৎ এ সমস্যা নিরসনে কার্যকরী পদ:ক্ষেপ গ্রহণ করা হচ্ছে।
এ প্রকল্পে কর্মরত আড়াই হাজার চাইনীজ ওয়ার্কারদের কাজে ফিরিয়ে আনতে কাউন্সিলিং মাধ্যমে তাদের মধ্যে আস্থা ফিরিয়ে আনা সম্ভব হয়েছে,তারা কাজ শুরু করেছে। এরই ধারাবাহিকতায় প্রিপরেটরি কাজ চাইনীজরা শুরু করেছেন,পরবর্তীতে বাংলাদেশী স্কিলড্ শ্রমিকদের কাজে আহবান করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পটুয়াখালী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ