Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

গ্যালাক্সি এ২ কোর বাজারে এনেছে স্যামসাং

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৯, ৫:৩৬ পিএম

গ্যালাক্সি জে সিরিজের বিকল্প হিসেবে গ্যালাক্সি এ সিরিজকে প্রসারিত করছে স্যামসাং। এরই ধারাবাহিকতায় ক্রেতাদের চাহিদা মেটাতে গ্যালাক্সি জে২ কোরের পরিবর্তিত ও হালনাগাদ সংস্করণ গ্যালাক্সি এ২ কোর নিয়ে এসেছে দক্ষিণ কোরিয়ার এই টেক জায়ান্ট। ২০১৫ সালে জে২ নামে জে সিরিজের প্রথম স্মার্টফোন বাজারে এনেছিলো স্যামসাং। পরবর্তীতে ২০১৬ সালে জে২ ২০১৬, ২০১৭ সালে জে২ প্রাইম এবং সর্বশেষ ২০১৮ সালে জে২ ফোরজি দেশের বাজারে আনে স্যামসাং মোবাইল বাংলাদেশ। গ্যালাক্সি জে২ ডিভাইসটি টানা তিন বছর দেশের বাজারে সর্বোচ্চ বিক্রিত হ্যান্ডসেট। স্বল্প বাজেটে স্যামসাং-এর আধুনিক স্মার্টফোন ব্যবহার করতে পারায় গ্যালাক্সি জে২ সিরিজের নতুন ডিভাইসের দিকে মুখিয়ে থাকে অসংখ্য ক্রেতা।

স্বল্প বাজেটের এ ডিভাইসটির আকর্ষণীয় দিকগুলোর মধ্যে রয়েছে সর্বোচ্চ টানা ১২ ঘন্টা ভিডিও প্লেব্যাক, ১৬ জিবি রম বা অভ্যন্তরীণ মেমোরি, কালার অপশন এবং ২৬০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

৫ মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরার পাশাপাশি মনোমুগ্ধকর সেলফি তোলার জন্য আছে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। অ্যান্ড্রয়েড ৮ ওরিও (গো অ্যাডিশন) অপারেটিং সিস্টেমচালিত গ্যালাক্সি এ২ কোর সাধারণ অ্যান্ড্রয়েড ফোনের ক্ষেত্রে দূর্দান্ত কর্মদক্ষতা নিশ্চিত করে। ডুয়েল-সিম ¯øটবিশিষ্ট ফোনটিতে রয়েছে এক্সিসন ৭৮৭০ অক্টা-কোর প্রসেসর এবং এক জিবি র‌্যাম। আনন্দঘন মূহুর্ত ক্যামেরাবন্দি করতে ডিভাইসটির পেছনে রয়ছে ৫ মেগাপিক্সেল এবং ভিডিও কল ও সেলফি তুলতে সামনে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা। দীর্ঘ সময় ধরে ব্যবহারের উদ্দেশ্যে এতে ২৬০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি যুক্ত করা হয়েছে। ফলে একবার ফুল চার্জে টানা ১২ ঘন্টা ভিডিও দেখতে পারবেন ব্যবহারকারীরা। বাড়তি প্রাপ্তি হিসেবে ডিভাইসটিতে আছে ৫ ইঞ্চির কিউএইচডি ডিসপ্লে এবং ১৬ জিবি রম যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে বৃদ্ধি করা যাবে ২৫৬ জিবি পর্যন্ত। উল্লেখ্য, গ্যালাক্সি এ২ কোরে ইন্সটল করা অ্যাপ মাইক্রোএসডি কার্ডে স্থানান্তরিত করা যায়, ফলে মেমোরি নিয়ে ব্যবহারকারীরা থাকতে পারবেন নিশ্চিন্ত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্যামসাং


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ