Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

এনআরবিসি ব্যাংকের মোবাইল অ্যাপ ‘প্লানেট’ চালু

কিউআর কোডে মিলবে নগদ টাকা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৯, ৬:৪৮ পিএম

ব্যাংকিংসেবা আরও সহজ ও গতিশীল করতে ‘প্লানেট’ নামে মোবাইল অ্যাপ চালু করেছে চতুর্থ প্রজন্মের এনআরবিসি ব্যাংক। অ্যাপের মাধ্যমে এই প্রথম কিউআর কোড ব্যবহার করে গ্রাহকরা ব্যাংকের শাখা বা বুথ থেকে নগদ টাকা উত্তোলন করতে পারবেন।

বুধবার (২৬ জুন) মতিঝিলে ব্যাংকের প্রধান কার্যালয়ে অ্যাপটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন-এফবিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিম। এ সময় ব্যাংকের চেয়ারম্যান এসএম পারভেজ তমাল, পরিচালক লকিয়ত উল্লাহ, পরিচালক মো. মঞ্জুরুল ইসলাম, পরিচালক একেএম মোস্তাফিজুর রহমান, স্পন্সর শেয়ারহোল্ডার আজাদুল হক, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী খন্দকার রাশেদ মাকসুদ, উপব্যবস্থাপনা পরিচালক কাজী মো. তালহা, মো. মুখতার হোসেন, জনসংযোগ বিভাগের প্রধান মো. রুহুল আমিন ও প্রধান কার্যালয়ের বিভাগীয় প্রধানগণ পরিচালক ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে নতুন অ্যাপের বিভিন্ন সুবিধা তুলে ধরেন ব্যাংকের চেয়ারম্যান এস এম পারভেজ তমাল। তিনি জানান, এ অ্যাপের মাধ্যমে এনআরবিসি ব্যাংকের গ্রাহকরা ফান্ড ট্রান্সফার, ক্রেডিট কার্ডের বিল পেমেন্ট, টপ-আপ সার্ভিস, ব্যালান্স অনুসন্ধান, টাচ পয়েন্ট লোকেটর, প্রোডাক্ট ও ব্রাঞ্চের তথ্য, ডিসকাউন্ট পাটনার্স এবং নোটিফিকেশনসহ বিভিন্ন সুবিধা পাবেন।

তিনি জানান, তথ্যপ্রযুক্তির এই যুগে প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে না চললে সামনে আগানো কঠিন। আমাদের এ উদ্যোগ ডিজিটাল দেশে ক্যাশলেস সোসাইটি বাস্তবায়নে সহযোগী ভ‚মিকা পালন করবে। এছাড়া ক্যাশলেস সোসাইটি মানি লন্ডারিং প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভ‚মিকা রাখে বলেও মনে করেন তিনি।

এফবিসিসিআই সভাপতি ফজলে ফাহিম বলেন, প্রতিযোগিতামূলক বাজারে টিকে থাকতে হলে নিত্যনতুন প্রযুক্তি গ্রহণ করতে হবে। এনআরবিসি ব্যাংকের নতুন এ প্রযুক্তি ব্যবহার করে গ্রাহকদের কার্যকর সেবা প্রদান করবে বলে আশাবাদ ব্যক্ত করেন ফজলে ফাহিম।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী খন্দকার রাশেদ মাকসুদ বলেন, আমরা আমাদের গ্রাহকদের সকল প্রকার নতুন এবং উদ্ভাবনী প্রডাক্ট পৌঁছে দিতে বদ্ধপরিকর। প্লানেট অ্যাপ তারই নিদর্শন। তিনি জানান, গুগলের প্লেস্টোর কিংবা অ্যাপলের অ্যাপ স্টোর থেকে প্লানেট ডাউনলোড করা যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এনআরবিসি ব্যাংক

১৪ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ