Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

অনুমতি না থাকায় র‌্যালি করতে পারেনি বিএনপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৯, ৭:৪৮ পিএম

অনুমতি না থাকায় নির্যাতিতদের সমর্থনে আন্তর্জাতিক সংহতি দিবসে র‌্যালি করতে পারেনি বিএনপি। বুধবার (২৬ জুন) সকাল ১০টায় নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে এই র‌্যালি বের হওয়ার কথা ছিল। মঙ্গলবার রাতে বিএনপির দফতর থেকে র‌্যালির কথা জানিয়ে বলা হয়, এতে দলের সিনিয়র নেতারা উপস্থিত থাকবেন। কিন্তু বুধবার সকাল ১০টা থেকে সেখানে নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর শরফত আলী সপু, সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরী, যুবদলের সিনিয়র সহ-সভাপতি মোরতাজুল করিম বাদরু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন, সাংগঠনিক সম্পাদক মামুন হাসান, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভ‚ঁইয়া জুয়েল এবং যুবদল ঢাকা মহানগর উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গীর হোসেন।

বেলা ১১টার দিকে বিএনপির পক্ষ থেকে র‌্যালির জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সঙ্গে যোগাযোগ করা হয়। কিন্তু ডিএমপির পক্ষ থেকে অনুমতি মেলেনি। পরে দুপুর পৌনে একটার দিকে কেন্দ্রীয় কার্যালয়ের নিচে প্রতিবাদ সমাবেশ করেন বিএনপি নেতারা।

এদিকে র‌্যালির অনুমতি না দেয়ায় সরকারের কঠোর সমালোচনা করে রিজভী বলেন, বিশ্বের প্রতিটি দেশে এই দিবস পালিত হচ্ছে। বিএনপি দেশের একটি বৃহত্তম রাজনৈতিক দল। কিন্তু পুলিশ আমাদের এই কর্মসূচি পালন করতে দিল না, বললো অনুমতি নেই। আমরা অনুমতি চেয়ে চিঠিও পাঠালাম। তারপরও অনুমতি দিল না তারা। কারণ এটা প্রচারিত হলে সরকার লজ্জা পাবে।

রিজভী অভিযোগ করেন, র‌্যালিকে ঘিরে পুলিশ বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মীকে আটক করেছে। তিনি এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে তাদের মুক্তি দাবি করেন। বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয় র‌্যালিতে অংশ নিতে আসা বিএনপি অফিসের আশপাশ থেকে ৮/১০ জনকে আটক করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ