Inqilab Logo

ঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৯, ০২ শ্রাবণ ১৪২৬, ১৩ যিলক্বদ ১৪৪০ হিজরী।

তিউনিশিয়া থেকে দেশে ফিরেছে আরও ২০ জন

ইমিগ্রেশন পুলিশ আটক করে জিজ্ঞাসাবাদ করছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৯, ৭:৫২ পিএম

তিউনিশিয়া থেকে গতকাল বুধবার আরও ২০ বাংলাদেশি দেশে ফিরেছে। বিকেল ৫ টার ১৫ মিনিটে কাতার এয়ারওয়েজের কিআর-৬৩৪ ফ্লাইটে করে তারা হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছেন। বিমান বন্দরস্থ প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের কল্যাণ ডেস্কের উপ-পরিচালক তানভীন আহমদ জানান, তিউনিশিয়া থেকে ফেরত আসা ২০ জন যুবককে বিমান বন্দর ইমিগ্রেশন পুলিশ আটক করে জিজ্ঞাসাবাদ করছে। তাদের ব্যাপারে ইমিগ্রেশন পুলিশ চূড়ান্ত সিদ্ধান্ত নিবে। তিউনেশিয়া ভূমধ্যসাগর থেকে উদ্ধার হওয়া ৬৪ বাংলাদেশীর মধ্যে প্রথম ধাপে গত ২১ জুন ফিরেছেন ১৭ জন, দ্বিতীয় ধাপে গত মঙ্গলবার (২৫ জুন) ফিরেছেন ১৫ জন। এ নিয়ে দেশে ফেরার সংখ্যা দাঁড়ালো ৫২ জনে। বাকি থাকছে আরও ১২ জন। তবে তারা দেশে ফেরত আসতে অস্বীকৃতি জানিয়েছে। তাদেরকেও ফেরত পাঠানোর জন্য তিউনেশিয়া কর্তৃপক্ষ ও আইওএম-এর সঙ্গে যোগাযোগ করছেন লিবিয়াস্থ বাংলাদেশ দূতাবাস। 

লিবিয়াস্থ বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে আটকেপড়া সকল বাংলাদেশীকে ফেরত পাঠানো হবে মর্মে তিউনেশিয়া কর্তৃপক্ষের নিকট নিশ্চয়তা প্রদানের পর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কর্মীদেরকে গত ১৮ জুন সন্ধ্যায় জারজিস বন্দরে নামার অনুমতি দেয়। কঠোর নিরাপত্তা ব্যবস্থায় সকলকে তিউনেশিয়া এনে রেড ক্রিসেন্ট ও আইওএম যৌথ পরিচালিত শেল্টার রুমে রাখার ব্যবস্থা করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দেশে ফিরেছে

২৫ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন