Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

খালেদা জিয়া খুব শিঘ্রই জামিনে মুক্ত হবেন- ব্যারিস্টার মওদুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৯, ৯:২৫ পিএম

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া খুব শিঘ্রই জামিনে মুক্ত হবেন বলে আশা প্রকাশ করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, আমি গত সপ্তাহে বলেছিলাম, এক সপ্তাহের মধ্যে খালেদা জিয়ার মুক্ত হবেন। জামিন এক সপ্তাহের মধ্যে দুটি হয়েছে। আর দুটির অপেক্ষায় আছি, আইনী লড়াইয়ের মাধ্যমে আমরা তাকে বের করতে চেষ্টা করছি। ইনশাআল্লাহ তিনি খুব শিগগিরই জামিনে মুক্ত হবেন।

বুধবার (২৬ জুন) বিকেলে নির্যাতিতদের সমর্থনে আন্তর্জাতিক দিবস-২০১৯ উপলক্ষে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ‘নীরবতাও নির্যাতনের কারণ হতে পারে’ শীর্ষক এক সেমিনারে তিনি এসব কথা বলেন।

মওদুদ আহমদ বলেন, আমি এ বর্তমান সরকারকে ধন্যবাদ দিতে চাই। কারণ আমাদের ওপর অনেক অন্যায় অত্যাচার নির্যাতন করেছে, ২৬ লাখ মামলা হয়েছে আমাদের নেতাকর্মীদের বিরুদ্ধে। এদের পরিবার, আত্মীয়স্বজন, গ্রামবাসী সব মিলিয়ে কয়েক কোটি মানুষ। সুতরাং বাংলাদেশ জাতীয়তাবাদী দলকে বিচ্ছিন্ন করা সম্ভবপর হবে না। কারণ আগামী শত বছরের জন্য জাতীয়তাবাদী দলকে এই সরকার অত্যাচার নিপীড়ন করে প্রতিষ্ঠা করছে। আজকের এই কর্মসূচি থেকে আমরা এটুকু অন্তত প্রতিশ্রুতি দেই যে আমরা পিছিয়ে থাকবো না, যতই অত্যাচার নির্যাতন নিপিড়ন হোক।

অনুষ্ঠানে স্থায়ী কমিটির অপর সদস্য ড. আব্দুল মঈন খান বলেন, রিমান্ডে নামে অপরাধীকে অপরাধ স্বীকারে বাধ্য করা হয়। এমন নির্যাতন বন্ধ না হলে দেশ কোনোদিন সভ্য হবে না।

দলের মানবাধিকার বিষয়ক সম্পাদক আসাদুজ্জামানের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আব্দুল মঈন খান, ঢাকা বিশ^বিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. এমাজউদ্দীন আহমদ, বরেণ্য রাষ্ট্রবিজ্ঞানী প্রফেসর ড. দিলারা চৌধুরী, বিএনপির কেন্দ্রীয় সদস্য নিপুণ রায় চৌধুরী প্রমুখ।

সেমিনারে যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, ভারত, জাপান, ইউএনডিপিসহ কয়েকটি দেশের কূটনীতিক উপস্থিত ছিলেন। গুম খুন ও নির্যাতনের শিকার হওয়া ব্যাক্তিদের মধ্যে জগন্নাথ বিশ^বিদ্যালয়ের ছাত্রদল নেতা সিরাজুল ইসলাম, একাদশ সংসদ নির্বাচনের পরবর্তী নোয়াখালীর সুবর্ণচরে ধষির্ত নারী পারুল আক্তার, সিরাগঞ্জের মেরিনা মেরি, ময়মনসিংহের স্বেচ্ছাসেবক দলের নেতা নূরুজ্জামান চান, নরসংিদীর ছাত্রদলের তানজিরুল হক লিমন, রাজশাহীর দুর্গাপুর বিএনপির মুশতাক আহমেদ, ঢাকার বাংলা কলেজের ছাত্রদলের আকরাম আহমেদ বক্তব্য রাখেন। সেমিনারে নিপীড়ন-নির্যাতন, বিচারবর্হিভুত হত্যাকান্ডের ওপর নির্মিত প্রামাণ্যচিত্র ‘রাইট টু লাইভ’ উপস্থাপন করা হয়। এছাড়া বিএনপির স্থায়ী কমিটির নবনির্বাচিত সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান হাবিব, মোয়াজ্জেম হোসেন আলাল, মজিবুর রহমান সারোয়ার, খায়রুল কবির খোকন, শিরিন সুলতানা, শামসুর রহমান শিমুল বিশ্বাস, এবিএম মোশাররফ হোসেন, শামা ওবায়েদ, শামীমুর রহমান শামীম, শহীদুল ইসলাম বাবুল, আমিরুল ইসলাম খান আলিম, আব্দুল আউয়াল খান, ব্যারিস্টার মীর হেলাল প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যারিস্টার মওদুদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ