Inqilab Logo

ঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৯, ০২ শ্রাবণ ১৪২৬, ১৩ যিলক্বদ ১৪৪০ হিজরী।
শিরোনাম

ভারতের বিপক্ষে নিজেদের সেরাটা খেলবে ইংল্যান্ড : স্টোকস

আইসিসি বিশ্বকাপ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৯, ১০:৩৮ পিএম

শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার কাছে টানা হারে সেমিফাইনালের পথ কঠিন করে তুলেছে বিশ্বকাপ ফেভারিট স্বাগতিক ইংল্যান্ড। শেষ চারে খেলার সুযোগ বাঁচিয়ে রাখতে পরের দুই ম্যাচেই জয়ের বিকল্প ভাবার সুযোগ নেই ইংলিশদের। তবে কাজটা সহজ হবে না। দুই প্রতিপক্ষই যে পয়েন্ট তালিকার শীর্ষ চারে থাকা অন্য দুই দল ভারত ও নিউজিল্যান্ড। দুই ম্যাচেই নিজেদের সেরাটা দেয়ার আশা ব্যক্ত করেছেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস।

আগামী রোববার বার্মিংহ্যামে ভারতের মুখোমুখি হবে ইংল্যান্ড। টুর্নামেন্টে এখনো অপরাজিত দল ভারত। তবে ইংলিশ  স্টোকস গত বছর তাদের (ভারত) বিপক্ষে ওয়ানডে সিরিজ জয় আসন্ন ম্যাচে ইংল্যান্ডের বড় অনুপ্রেরনা হিসেবে বাজ করবে, ‘ইংল্যান্ডের মাটিতে ভারতের বিপক্ষে আমরা রেকর্ড গড়েছি। তবে এখন তারা অন্যরকম। যথেষ্ট ফর্মে রয়েছে। আশা করবো ওই ম্যাচে নিজেদের সোরাটা বের করে আনতে পারব।’ অস্ট্রেলিয়ার কাছে পরাজিত হবার পরও টুর্নামেন্ট পূর্ব ফেভারিট ইংল্যান্ড সেমি-ফাইনালে কোয়ালিফাই করবে বলে আশাবাদ জানিয়ে স্টোকস বলেন, ‘এটি আমাদের বিশ্বকাপ’।

বিশ্ব চ্যাম্পিয়নদের ২৮৬ রানের জবাবে ২২১ রানেই গুটিয়ে যায় রান তাড়ায় সম্প্রতিক ভালো সময় পার করা ইংল্যান্ড। ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির পর প্রথম আন্তর্জাতিক কোন ওয়ানডে ম্যাচে পরপর পরাজয়ের স্বাদ পেল দলটি।
অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে ৮৯ রান করেছিলেন স্টোকস। আগের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষেও অপরাজিত ৮২ রান করেছিলেন এই অল রাউন্ডার। কিন্তু তার ওই সংগ্রহ দলকে জয়ে পৌঁছাতে পারেনি। এই নিয়ে আসরে তিন ম্যাচে পরাজিত হল ইংল্যান্ড। টুর্নামেন্টের শুরুতে পাকিস্তানের কাছে পরাজিত হয়েছিল তারা। স্টোকস বলেন,‘ গত দুই ম্যাচে হারের পর সবাই হতাশ হয়েছে। কিন্তু আপনি জানেন, এটি আমাদের বিশ্বকাপ। আমরা সেই পথেই হাটতে যাচ্ছি। আমরা জানি কিভাবে সোরাটা খেলতে হয়।’

স্টোকস বলেন, ‘আমাদের শুধুমাত্র কন্ডিশন ও পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে হবে। অন্তত গ্রুপ পর্বের শেষ দুই ম্যাচে আমরা একবিন্দুও পিছু হটতে রাজি নই। একজন ক্রিকেটারের জন্য এটি হচ্ছে বৃহৎ ও শ্রেষ্ঠ সময়। যার মাধ্যমে বিশ্বকাপে আপনি দেশকে প্রতিনিধিত্ব করবেন।’

ফর্মে থাকা ওপেনিং ব্যাটসম্যান জেসন রয় হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ায় তার প্রভাব দলে পড়েছে বলে অনেকে মনে করেন। তার পরিবর্তিত হিসেবে দলভুক্ত হওয়া জেমস ভিন্স শ্রীলঙ্কার বিপক্ষে ১৪ রান সংগ্রহ করতে পারলেও অস্ট্রেলিয়ার বিপক্ষে শুন্য রানেই মাঠ ছাড়েন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন