Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

গেইলের ‘ইউ টার্ন’ : হোম সিরিজ খেলে অবসর

আইসিসি বিশ্বকাপ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৯, ১০:৪০ পিএম

বিশ্বকাপের পরেই অবসরে যাবেন বলে আগেই ঘোষণা দিয়ে রেখেছিলেন ক্রিস গেইল। কিন্তু সেই সিদ্ধান্ত থেকে ‘ইউ টার্ন’ নিলেন ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যান। আগামী আগস্টে নিজ মাঠে হোম সিরিজ শেষে অবসর নেবেন বলে বুধবার নিজেই ঘোষনা দিয়েছেন। বৃহস্পতিবার ভারতের বিপক্ষে ম্যাচের আগে সাংবাদিকদের এ কথা জানান তারকা এ ব্যাটসম্যান।

স্বঘোষিত‘ ইউনিভার্স বস’ বলেন, বিশ্বকাপ শেষে ভারতের বিপক্ষে একটি টেস্ট ম্যাচ খেলতে চান তিনি এবং এরপর নিজের ভবিষ্যতের বিষয়ে সিদ্ধান্ত নেবেন। তবে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ভারতের বিপক্ষে টি-২০ সিরিজ খেলবেন না বলেও জানান গেইল। সাংবাদিকদের ৩৯ বছর বয়সী বলেন, ‘এখানেই শেষ নয়। আমি আরো কয়েকটি ম্যাচ খেলব। কে জানে হতে পারে আরো একটা সিরিজ। দেখি কি হয়। বিশ্বকাপ শেষে আমার পরিকল্পনা? আমি ভারতের বিপক্ষে একটি টেস্ট ম্যাচ খেলতে পারি এবং এরপর অবশ্যই টিম ইন্ডিয়ার বিপক্ষে ওয়ানডে খেলব। টি-২০ খেলব না। বিশ্বকাপ শেষে এটাই আমার পরিকল্পনা।’

ভারতের বিপক্ষে সিরিজই ওয়েস্ট ইন্ডিজের হয়ে গেইলের শেষ ম্যাচ হবে বলে পরবর্তীতে নিশ্চিত করেন দলটির মিডিয়া ম্যানেজার ফিলিপ স্পুনার। ভারতীয় বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে (পিটিআই) স্পুনার বলেন, ‘হ্যাঁ। ভারতের বিপক্ষে নিজের শেষ সিরিজ খেলবেন গেইল।’

বিশ্বকাপ শেষে আগস্টে ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারতীয় দল দুই টেস্টের সিরিজ শেষে তিনটি করে টি-২০ ও ওয়ানডে ম্যাচ খেলবে।

ওয়েস্ট ইন্ডিজ হয়ে গেইল এ পর্যন্ত ১০৩ টেস্টে ৪২.১৯ গড়ে ৭২১৫ রান করেছেন। ২৯৪ ওয়ানডে ম্যাচে তার রান ১০ হাজার ৩৪৫। ৫৮ টি-২০তে ১৬২৭ রান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন