Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ১৬ জুলাই ২০১৯, ০১ শ্রাবণ ১৪২৬, ১২ যিলক্বদ ১৪৪০ হিজরী।

মাদক নিয়ন্ত্রণ করা যায় নির্মূল করা কঠিন

চট্টগ্রামে আলোচনা সভায় অভিমত

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৭ জুন, ২০১৯, ১২:৩৭ এএম

মাদক নিয়ন্ত্রণ করা যাবে, নির্মূল করা কঠিন। তবে জনগণ সহযোগিতা করলে মাদকের ব্যবহার কমিয়ে আনা যাবে। গতকাল বুধবার মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে নগরীর মোটেল সৈকতে আয়োজিত আলোচনা সভায় বক্তাগণ এ অভিমত ব্যক্ত করেন। জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর চট্টগ্রাম মেট্রো উপ অঞ্চল এ সভার আয়োজন করে।
প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক বলেন, মাদক নিয়ন্ত্রণ জঙ্গিবাদ নির্মূলের চেয়ে কঠিন। সামগ্রিকভাবে উদ্যোগ নিলে মাদকবিরোধী যুদ্ধে বিজয় আসবে। দেশপ্রেমের অভাবে আমরা মিয়ানমারের কাছে পরাজিত হচ্ছি। তারা ১২ লাখ রোহিঙ্গা চাপিয়ে দিয়েছে। তারা ইয়াবা দিয়ে এ দেশ থেকে টাকা পাচার করছে।

এতে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মো. হাবিবুর রহমান, চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মো. আজিজুর রহমান সিদ্দিকী, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের উপ-পরিচালক ড. গাজী গোলাম মাওলা, র‌্যাব-৭ চট্টগ্রামের উপ অধিনায়ক মেজর মেহেদী হাসান। সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন। দিবসটি উপলক্ষে একটি র‌্যালি অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ