Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গোবিন্দগঞ্জে কঙ্কাল চুরি : গ্রেফতার ২

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ জুন, ২০১৯, ১২:৩৭ এএম

গাইবান্ধার গোবিন্দগঞ্জে কবর থেকে বৃদ্ধার কঙ্কাল চুরির অভিযোগে পুলিশ ২ জনকে গ্রেফতার করেছে। জানা গেছে, উপজেলার শাখাহার ইউনিয়নের আলী গ্রামের মৃত আলহাজ্ব আব্দুস সামাদের স্ত্রী রাহেলা বেগম (৭০) প্রায় ৬ মাস পূর্বে বার্ধক্যজনিত কারনে মৃত্যুবরণ করেন।

ঐ দিনই তাকে পারিবারিক কবরস্থানে লাশ দাফন করা হয়। দীর্ঘ ৬ মাস পর গত সোমবার গভীর রাতে কবর থেকে বৃদ্ধার কঙ্কাল চুরি হয় এবং পরদিন সকালে কবরস্থান থেকে প্রায় অর্ধ কিলোমিটার দূরে একই গ্রামের জলিল মাস্টারের বাড়ীর পাশের বাঁশ ঝাড়ে নীচে কঙ্কালটি পরে থাকতে দেখতে পায় স্থানীয়রা।

এ খবর এলাকায় জানাজানি হলে ঐ কঙ্কালটি সামাদের স্ত্রী আইলা বেগমের বলে দাবী করেন পরিবারের লোকজন।
এ ব্যাপারে মৃত বৃদ্ধা আইলা বেগমের পুত্র শেখ সাদী বাদী হয়ে কংকাল চুরি চক্রের সদস্য ঐ গ্রামের মৃত্যু মজিবরের পুত্র আবু সাইদ (৫৫), মৃত লোকমানের পুত্র সাইদার রহমান, মৃত আব্দুলের পুত্র উজ্জল (৩৫) ও আব্দুল লতিফের পুত্র সোনা মিয়া (২৭) কে আসামী করে গোবিন্দগঞ্জ থানায় একটি মামলা করেন।মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে পুলিশ কঙ্কাল চুরির অভিযোগে আলীগ্রামের আব্দুল লতিফ এর পুত্র সোনা মিয়া ও আব্দুল হকের পুত্র উজ্জলকে গ্রেফতার করেন।

গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম মেহেদী হাসান বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, আটককৃতদের বুধবার আদালতে প্রেরণ করা হয়েছে এবং এ ঘটনায় জড়িত অন্যান্যদেরকে গ্রেফতারে পুলিশি অভিযান অব্যহত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ