Inqilab Logo

ঢাকা, রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭, ১৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

হাতিয়ায় শান্তির সুবাতাস

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৯, ১২:০৯ এএম

শান্তির সুবাতাস বইছে হাতিয়ায়। বিগত জাতীয় সংসদ নির্বাচনের প্রাক্কালে আওয়ামী লীগ হাইকমান্ডের নির্দেশ ও স্থানীয় নেতৃবৃন্দের সদিচ্ছায় আওয়ামী লীগের গৃহবিবাদ মিটে গেছে। ফলে যে কোন সময়ের চাইতে হাতিয়ার আইনশৃঙ্খলা পরিস্থিতি সন্তোষজনক।

জানা গেছে, আওয়ামী লীগের গ্রুপিং এর কারণে হানাহানি ছিল নিত্যকার ঘটনা। আইনশৃঙ্খলা পরিস্থিতি চরম আকার ধারন করলে জেলা সদর থেকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে পরিস্থিতি নিয়েন্ত্রণে আনতে প্রশাসনকে রীতিমত হিমশিম খেতে হত। বিগত জাতীয় সংসদ নির্বাচনে স্থানীয় এমপি আয়েশা ফেরদৌস নৌকা প্রতীক পান। এতে প্রতিপক্ষ গ্রæপ হাতিয়ার সার্বিক উন্নয়নের কথা বিবেচনা করে নিজেদের মধ্যে সৃষ্ট অভ্যন্তরীণ বিরোধ মিটিয়ে ফেলে। থানা ও পুলিশ তদন্ত কেন্দ্রগুলোতে মামলা হ্রাস পেয়েছে।

স্থানীয় আওয়ামী লীগের কয়েকজন নেতাকর্মী ইনকিলাবকে জানান, গত কয়েক বছরে হাতিয়ায় বিভিন্ন রাজনৈতিক দলের কয়েক শতাধিক নেতাকর্মী সাবেক এমপি মোহাম্মদ আলীর সাথে দেখা করে আওয়ামী লীগে যোগদান করেন। এছাড়া হাতিয়া উপজেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নে তিনি নিরলস কাজ করেন। যার সুবাদে নিজেদের বিরোধ নিরসন করে সাবেক এমপি মোহাম্মদ আলীর নেতৃত্বে এখন ঐক্যবদ্ধ এবং অতীতের যে কোনো সময়ের চাইতে সংগঠনটি শক্তিশালী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন