Inqilab Logo

ঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৯, ০২ শ্রাবণ ১৪২৬, ১৩ যিলক্বদ ১৪৪০ হিজরী।

সাত ঘণ্টায় সড়কে ঝরল ৮ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৯, ১২:০৯ এএম

দেশের বিভিন্ন স্থানে গত ৭ ঘণ্টায় ৮ জন নিহত হয়েছে। গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত এ দুর্ঘটনায ঘটে। নিহতদের মধ্যে ময়মনসিংহ, সৈয়দপুর, লালমনিরহাটে ২ জন করে, শিবালয় ও সীতাকুন্ডে একজন করে। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে এ প্রতিবেদন :

ময়মনসিংহ : ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলায় আমবোঝাই একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে গাছে ধাক্কা লেগে উল্টে গেছে। এতে ট্রাকের চালকসহ দুইজন নিহত হয়েছেন। গতকাল ভোরে মুক্তাগাছা উপজেলার নিমুরিয়া ভট্টবাড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, আম ব্যাপারী পাভেল (৪৫)। তিনি কিশোরগঞ্জ সদরের মহর উদ্দিনের ছেলে। অন্যজন হলেন ট্রাকের চালক কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার হাজী গোলাম মোস্তফার ছেলে রুহুল আমিন (৪২)।

পুলিশ ও এলাকাবাসী স‚ত্রে জানা গেছে, রাজশাহী থেকে ছেড়ে আসা কিশোরগঞ্জগামী ট্রাক বুধবার ভোরে মুক্তাগাছা উপজেলার নিমুরিয়া ভট্টবাড়ি এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা খায়। এতে ট্রাকটি রাস্তার পাশে উল্টে গিয়ে ঘটনাস্থলেই চালক রুহুল আমিন ও আম ব্যাপারী পাভেল নিহত হন। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা লাশ দুটি উদ্ধার করে।

সৈয়দপুর (নীলফামারী) : নীলফামারীর সৈয়দপুরে পিকআপের ধাক্কায় দুই জন পথচারী নিহত হয়েছে। গতকাল সকাল ৮ টার দিকে শহরে উপকন্ঠে সৈয়দপুর- নীলফামারী সড়কের ওয়াপদা নয়াহাটে ওই দুর্ঘটনা ঘটে। নিহতরা দাদা রহমতউল্ল্যাহ্ (৫৫) ও নাতি আড়াই বছরের তাহসিন রেজা তুরাগ। এ সময় ঘাতক পিকআপ ও এর চালককে আটক করে থানা পুলিশের হাতে সোপর্দ করেছে স্থানীয় জনতা।

জানা গেছে, পূর্ব বোতলাগাড়ী ফকিরপাড়ার বাসিন্দা পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) অবসপ্রাপ্ত কর্মচারী রহমত উল্ল্যাহ্ তাঁর আড়াই বছরের নাতি তুরাগকে নিয়ে প্রতিদিনের মতো ঘটনার দিন বুধবার সকাল ৮টার প্রত্যভ্রমন শেষে সৈয়দপুর-নীলফামারী সড়কের এক পাশ দিয়ে নিজ বাড়ি ফিরছিলেন। এ সময় সৈয়দপুর থেকে নীলফামারীগামী একটি খালি পিকআপ (নম্বর : ঢাকামেট্ট্রো-ন-১৫-৫০৬৯) পথচারী দাদা- নাতিকে পিছন থেকে ধাক্কায় দেয়। এতে তারা গুরুতর আহত হয়। এরপর আশপাশের লোকজন সঙ্গে সঙ্গে তাদের উদ্ধার করে সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে নিয়ে যায়। সেখানে দাদা রহমত উল্ল্যা মারা যান। আর নাতি তুরাগের অবস্থার অবনতি ঘটলে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

লালমনিরহাট : লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলায় ট্রাকচাপায় ২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৬ জন। গতকাল সকাল সাড়ে ৭টার দিকে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কের আদিতমারী উপজেলার পলাশী বাজারের পাশে এ দর্ঘটনা ঘটে। নিহতরা হলেন কালীগঞ্জ উপজেলার কাকিনাহাট ওয়াবদা বাজার এলাকার বিশ্বনাথের ছেলে নান্দু রাম রায়(৪৫) ও একই গ্রামের নুরু উদ্দিনের ছেলে অটোরিকশা চালক রবিউল ইসলাম (৩৫)।

জানা যায়, বুধবার (৩৬জুন) সকালে লালমনিরহাট পুলিশ লাইন্স মাঠে কনস্টেবল নিয়োগ পরীক্ষায় অংশ নিতে একটি অটোরিকশা রিজার্ভ নিয়ে অভিভাবকসহ ৮জন যাত্রি নিয়ে লালমনিরহাটে যাচ্ছিলেন। অটোরিকশাটি পলপাশী বাজারের কাছে পৌছালে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক অটোরিকশাটিকে চাপা দেয়। এতে অটোরিকশাটি দুমরে মুচরে যায় এবং ঘটনাস্থলেই অটোরিকশা চালক রবিউল ইসলাম (৩৫) ও নান্দু রাম রায় (৪৫) মারা যায়।

আরিচা সংবাদদাতা : মানিকগঞ্জের শিবালয়ে দুর্ঘটনা কবলিত ট্রাকের মালামাল আনলোড করার সময় সারের বস্তার নীচে পড়ে ট্রাক হেলপারের মৃত্যু হয়েছে। গতকাল রিশাদী ব্রীজের কাছে দুর্ঘটনাকবলিত ট্রাকের সার আনলোড করার সময় ওই ট্রাকের হেলপার জনি (৩০) সারের বস্তার নীচে পড়ে মারা যায়। নিহত জনি ঝিনাইদহ জেলার কালিগঞ্জ উপজেলার চাপাতি গ্রামের খায়রুলের পুত্র।

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলায় ট্রাকচাপায় আবেদা বেগম (৫৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে। গতকাল দুপুর ১২টার দিকে উপজেলার বেতবাড়িয়া এলাকার ঢাকা-সিলেট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত আবেদা সদর উপজেলার মজলিশপুর গ্রামের রেণু মিয়ার স্ত্রী।
সীতাকুন্ড(চট্টগ্রাম) : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুন্ডে পৃথক সড়ক দুর্ঘটনায় একযাত্রী নিহত হয়েছে। এঘটনায় আহত হয়েছে এক মহিলাসহ আরো ৪ ব্যাক্তি। আহতদের মধ্যে অশংকাজনক অবস্থায় এক ব্যাক্তিকে চমেকে প্রেরণ করা হযেছে। উপজেলার বারৈয়াঢালা ও সোনাইছড়ি ্ইউনিয়নে এ দুটি সড়ক দুর্ঘটনা ঘটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ