Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

দুই যুগ পর আজ মাগুরার শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুন, ২০১৯, ১১:২৬ এএম

সর্বশেষ কবে শ্রীপুর উপজেলা শাখা আওয়ামীলীগের কমিটি হয়েছিল, অনেক নেতারই মনে নেই। জানতে চাইলে কেউ বলেছেন ২৫ বছর আগে,আবার কেউ বলছেন ২৩ বছর আগে। নির্দিষ্ট করে দিন তারিখ তো দূরের কথা,বছর বা মাসের কথাও আজ আর তাদের মনে নেই।
মেয়াদ উত্তীর্ণ প্রায় দুই যুগের বেশী বয়সী কমিটি দিয়েই কোন রকমে জোড়া তালি দিয়ে ঢিমে তালে চলছিল শ্রীপুর উপজেলা আওয়ামীলীগের কার্যক্রম।
তবে অনেক জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে আজ (২৭ জুন) অনুষ্ঠিত হতে যাচ্ছে মাগুরার শ্রীপুর উপজেলা শাখা আওয়ামীলীগের সম্মেলন। শ্রীপুর সরকারি কলেজ মুক্তমঞ্চে আজ সকাল ১০ টায় অনুষ্ঠিত
এই সম্মেলনে সভাপতিত্ব করবেন শ্রীপুর উপজেলা শাখা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল কালাম আজাদ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মাগুরা জেলা আওয়ামীলীগের সভাপতি তানজেল হোসেন
খাঁন। সম্মেলন উদ্বোধন করবেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর।
দীর্ঘদিন পরে সম্মেলনের খবরে নেতা-কর্মিদের মাঝে প্রাণ চাঞ্চল্য এবং আনন্দ-উল্লাস লক্ষ্য করা গেছে। ইতোমধ্যে দলের গুরুত্বপূর্ণ পদ পেতে আগ্রহীরা জোর লবিং চালিয়ে যাচ্ছেন। সভাপতি পদে বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি আবুল কালাম আজাদ, নাকোল ইউনিয়নের চেয়ারম্যান ও মাগুরা জেলা শাখা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হমাউনূর রশিদ মুহিত এবং সাধারণ সম্পাদক পদে গয়েশপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল হালিম মোল্লা, শ্রীকোল ইউনিয়নের চেয়ারম্যান এম.এম. মোস্তাসিম বিল্লাহ সংগ্রাম শ্রীপুর ইউনিয়নের চেয়াম্যান মসিয়ার রহমান চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তবে বর্তমানে অধিকাংশ নেতা-কর্মি মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যড. সাইফুজ্জামান শিখর-এর অনুগত হওয়ায় তার ইচ্ছার প্রতিফলন ঘটবে এবারের কমিটিতে বলে অনেকেই মনে করছেন।
জানতে চাওয়া হলে বর্তমান শ্রীপুর উপজেলা শাখা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নুরোল হোসেন মোল্ল্যা বলেন, দুর্দিনে দলের জন্য লড়াই সংগ্রাম করেছি। দীর্ঘদিন পরে হলেও আমি চাই একটি সুন্দর কমিটি হোক।
উল্লেখ্য, বর্তমান কমিটির সভাপতি মুক্তিযুদ্ধকালীন শ্রীপুর বাহিনীর অধিনায়ক আকবর হেসেন মিয়া গত ২০১৫ সালের ২ মে মারা যাওয়ার পর
থেকে পর্যায়ক্রমে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে আবুল কালাম আজাদ বর্তমানে দায়িত্ব পালন করছেন। বর্তমান কমিটির খুব সম্ভবত ১৯৯৪ সালে অর্থাৎ প্রায় ২৪-২৫ বছর আগে গঠিত হয়েছিল বলে নেতা- কর্মিদের সাথে কথা বলে জানা গেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সম্মেলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ