Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

প্রেসিডেন্টের শিল্প উন্নয়ন পুরস্কার প্রদান শনিবার

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুন, ২০১৯, ৬:১৩ পিএম

দেশের অর্থনীতিতে শিল্প খাতের অবদানের স্বীকৃতি, কর্মসংস্থান সৃষ্টি ও সৃজনশীলতাকে উৎসাহিত করতে ছয় ক্যাটাগরিতে ১৪টি শিল্প প্রতিষ্ঠানকে প্রেসিডেন্টের শিল্প উন্নয়ন পুরস্কারের জন্য মনোনীত করেছে সরকার।

শিল্প মন্ত্রণালয় সূত্র জানায়, আগামী শনিবার (২৯ জুন) বিকেল ৪টায় হোটেল ইন্টারকন্টিনেন্টালে প্রতিষ্ঠানগুলোকে আনুষ্ঠানিকভাবে পুরস্কার দেবেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ। অনুষ্ঠানে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার উপস্থিত থাকবেন। এ উপলক্ষে আগামীকাল শুক্রবার (২৮ জুন) শিল্পমন্ত্রী সংবাদ সম্মেলন আহবান করেছেন। মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

এর আগে প্রেসিডেন্টের শিল্প উন্নয়ন পুরস্কার-২০১৭’ এর জন্য মনোনীতদের তালিকা গত ২৮ মে প্রকাশ করেছিল শিল্প মন্ত্রণালয়। ‘প্রেসিডেন্টের শিল্প উন্নয়ন পুরস্কার-সংক্রান্ত নির্দেশনাবলি ২০১৩’ অনুযায়ী, প্রতি বছর এ পুরস্কার দেয়া হয়। পুরস্কার হিসেবে ট্রফি বা ক্রেস্ট ও সম্মাননাপত্র দেয়া হয়।

এবার পুরস্কারের জন্য মনোনীত প্রতিষ্ঠানগুলো হলো-বৃহৎ শিল্প ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পাচ্ছে স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড। দ্বিতীয় পুরস্কার পাচ্ছে ময়মনসিংহের এনভয় টেক্সটাইলস লিমিটেড ও তৃতীয় পুরস্কার অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

মাঝারি শিল্প ক্যাটাগরিতে প্রথম গ্রিন টেক্সটাইল লিমিটেড, দ্বিতীয় ডি অ্যান্ড এস প্রিটি ফ্যাশনস লি. ও তৃতীয় জি এম ই এগ্রো লিমিটেড।

ক্ষুদ্র শিল্পে গাজীপুরের কাশিমপুরের অকো-টেক্স লি. প্রথম, এপিএস অ্যাপারেলস লিমিটেড দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার পাচ্ছে চট্টগ্রামের বিএসপি ফুড প্রোডাক্টস (প্রা.) লিমিটেড।

মাইক্রো শিল্পে ঢাকার মোহাম্মদপুরের স্মার্ট লেদার প্রোডাক্টস প্রেসিডেন্টের শিল্প উন্নয়ন পুরস্কারের জন্য মনোনীত হয়েছে।

কুটির শিল্পে প্রথম পুরস্কার পাচ্ছে কোর দি জুট ওয়ার্কস, দ্বিতীয় পুরস্কার পাচ্ছে মিরপুরের প্রতিবেশী প্রশিক্ষণ কেন্দ্র ও কুটির শিল্প উন্নয়ন সংস্থা এবং হাইটেক শিল্পে ঢাকার সার্ভিস ইঞ্জিন লিমিটেড এবার প্রথম এবং দ্বিতীয় হিসেবে প্রেসিডেন্টের শিল্প উন্নয়ন পুরস্কার পাচ্ছে লালমাটিয়ার ন্যাসেনিয়া লিমিটেড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ