Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

সেনবাগে খুনিদের গ্রেফতার দাবিতে মানববন্ধন

সেনবাগ (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৯, ১২:০৯ এএম

নোয়াখালীর সেনবাগ উপজেলার ৭নং মোহাম্মদপুর ইউনিয়নের উত্তর মোহাম্মদপুর গ্রামের মালেকা খাতুনের হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে শতশত নারী পুরুষ ও বিক্ষুব্দ এলাকাবাসী। গত বুধবার বিকেলে সেনবাগ ডাক বাংলোর সামনে বিকাল ৫টা থেকে ৬টা পর্যন্ত ঘন্টাব্যাপী ওই মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

মানববন্ধন শেষে খুনি খোকন ও বজল মিয়াসহ অপর আসামীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে সেনবাগ পৌর শহরে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ডাক বাংলোর সামনে গিয়ে শেষ হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন আবদুস সাত্তার ও মামলার বাদী রোজিনা বেগম।

জানাগেছে, প্রতিবেশী বজল মিয়ার সঙ্গে দীর্ঘদিন ধরে মালেক মিয়ার সম্পত্তি নিয়ে বিরোধ চলে আসছিলো। গত সোমবার (১৭জুন) সকাল ৮টারদিকে বজল মিয়া তার ভাড়া করা লোকজন নিয়ে মালেক মিয়ার নিকট সম্পত্তি পাবে বলে চলাচলের পথ পরিমাপ শুরু করে। এসময় মালেক মিয়ার স্ত্রী মালেকা খাতুন এগিয়ে গিয়ে এক তরফা পরিমান না করে উভয়ে মনোনিত আমিন দ্বারা মাপঝোপ দেওয়ার কথা বললে, বজল মিয়ার ও তার ছেলে খোকনের নেতৃত্বে লোকজন অতর্কিতে ধারালো অস্ত্র ছেনী, দা, কিরিছ, লোহার রড়, শাবল ও বাঁশের লাঠি দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে ও পিটিয়ে মালেকা খাতুন সহ একই পরিবারের ৫জনকে হত্যার চেষ্টা চালায়।

এরপর শুক্রবার (২১ জুন) বিকাল সাড়ে ৪টার সময় চিকিৎসার্ধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মালেকা খাতুন মারা যায়। নিহত মালেকা খাতুনের বাড়ি সেনবাগ উপজেলার ৭নং মোহাম্মদপুরর ইউপির উত্তর মোহাম্মদপুর গ্রামে। সে ওই বাড়ির মৃত আবদুল মালেক স্ত্রী।
সেনবাগ থানার ওসি মিজানুর রহমান জানান, আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন