Inqilab Logo

ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ০৬ ভাদ্র ১৪২৬, ১৯ যিলহজ ১৪৪০ হিজরী।

আসামের বাণিজ্য ও পরিবহন মন্ত্রীকে আমদানি-রফতানিতে সমতা আনার আহবান

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৯, ১২:০৫ এএম

গতকাল বৃহস্পতিবার সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর সাথে আসাম রাজ্য সরকারের বাণিজ্য ও পরিবহন মন্ত্রী চন্দ্র মোহন পাটোয়ারীর নেতৃত্বে একটি প্রতিনিধি দলের সৌজন্য বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ভারতের উত্তর-পূর্ব রাজ্য আসামের সাথে সিলেটের দীর্ঘ দিনের সর্ম্পক বিবেচনায় ওই রাজ্যে বাংলাদেশসহ সিলেটের পণ্য রফতানি বৃদ্ধি এবং আমদানি-রফতানি বাণিজ্যের সমতা আনয়নে সংশ্লিষ্টদের মনেযোগ আকর্ষণ করেন মেয়র আরিফ।
সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ভারতের উত্তর-পূর্ব রাজ্য আসাম, মেঘালয়সহ সেভেন সিস্টার্সভুক্ত রাজ্যগুলোর সাথে বাংলাদেশের দ্বি-পাক্ষিক সম্পর্ক অতীতের মতো এখনো বজায় রাখতে হবে। তবেই আসামসহ সেভেন সিস্টার্সভুক্ত রাজ্যগুলোর সাথে সিলেটসহ বাংলাদেশের ব্যবসা-বাণিজ্যের প্রসার ঘটবে।


এর আগে আসাম রাজ্য সরকারের বাণিজ্য ও পরিবহন মন্ত্রী চন্দ্র মোহন পাটোয়ারীসহ প্রতিনিধি দল নগর ভবনে আসলে তাদের ফুলেল শুভেচ্ছা জানান মেয়র আরিফুল হক চৌধুরী। পরে তারা এক বৈঠকে মিলিত হন। বৈঠক শেষে আসাম রাজ্য সরকারের পক্ষ থেকে মন্ত্রী চন্দ্র মোহন পাটোয়ারী সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর হাতে উপহার সামগ্রী তুলে দেন।
বৈঠকে আসাম রাজ্য সরকারের বাণিজ্য ও পরিবহন মন্ত্রী চন্দ্র মোহন পাটোয়ারী জানান, সীমান্তবর্তী বৃহত্তর সিলেটের মানুষের সাথে আসামের মানুষের অতীতের সুসম্পর্ক বজায় রেখে তা আরো সুদৃঢ় করতে তার সরকার কাজ করে যাচ্ছে। তিনি বলেন, গুরুত্বপূর্ণ প্রতিবেশী রাষ্ট্র হিসেবে বাংলাদেশকে সবসময় বিবেচনা করে ভারত। বৈঠকে আরো উপস্থিত ছিলেন আসাম রাজ্যসভার এডিশনাল চীফ সেক্রেটারী জশুনা বড়ুয়া, প্রিন্সিপাল সেক্রেটারী অভিনাশ জোশী, সহকারী হাই কমিশনার শ্রী এল. কৃষ্ণমূর্তি, ভারতীয় হাই কমিশনের প্রথম সচিব এমএস নবনীতা চক্রবর্তী প্রমুখ। এছাড়া সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী, সচিব মোহাম্মদ বদরুল হক, প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান ও প্রশাসনিক কর্মকর্তা হানিফুর রহমান উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন