Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্যারাগুয়ে ম্যাচে ব্রাজিলের টাইব্রেকার ভীতি

কোপা আমেরিকা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুন, ২০১৯, ১০:৪৫ পিএম

রাত পোহালেই কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নামবে স্বাগতিক ব্রাজিল। পোর্তো আলেগ্রেতে বাংলাদেশ সময় শুক্রবার ভোর সাড়ে ছয়টায় ম্যাচটি শুরু হবে।

এর আগে কোপা আমেরিকার ২০১১ ও ২০১৫ সালের আসর থেকে টাইব্রেকার ভাগ্যে ব্রাজিলকে ছিটকে দিয়েছিল প্যারাগুয়ে। এবারও কোয়ার্টার-ফাইনালে দুই দল মুখোমুখি হওয়ায় অতীতের প্রসঙ্গ আসছে ঘুরেফিরে।

ব্রাজিল কোচ তিতেই জানালেন টাইব্রেকর নিয়ে তার ভয়ের কথা, ‘পেনাল্টি শ্যুট-আউটের সময় আমি কখনই শান্ত অনুভব করব না। বিষয়টি নিয়ে কখনই আমার মনোভাবের বদল হবে না।’ ‘পেনাল্টি অন্যায্য, আমি জানি না কিভাবে কিন্তু তাদের (কর্তৃপক্ষের) উচিত অন্য পথ খুঁজে বের করা।’

সেমি-ফাইনালে উঠার লড়াইয়ে জিততে ভারসাম্যপূর্ণ দল গড়বেন বলে জানান তিনি, ‘তারা খুবই আগ্রাসী। তারা অনেক গোল করেছে। তাদেরকে আটকাতে আমাদের কঠোর পরিশ্রম করতে হবে।’

১২ দলের এই টুর্নামেন্টের ‘এ’ গ্রুপে ৩ ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে থেকে শেষ আটে ওঠে ব্রাজিল।

একই পর্বে শুক্রবার বাংলাদেশ সময় রাত একটায় ভেনিজুয়েলার বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ