Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ০৫ ভাদ্র ১৪২৬, ১৮ যিলহজ ১৪৪০ হিজরী।

প্রেসিডেন্টের শিল্প উন্নয়ন পুরস্কার প্রদান কাল

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৯, ১২:০৪ এএম

দেশের অর্থনীতিতে শিল্প খাতের অবদানের স্বীকৃতি, কর্মসংস্থান সৃষ্টি ও সৃজনশীলতাকে উৎসাহিত করতে ছয় ক্যাটাগরিতে ১৪টি শিল্প প্রতিষ্ঠানকে প্রেসিডেন্টের শিল্প উন্নয়ন পুরস্কারের জন্য মনোনীত করেছে সরকার।
শিল্প মন্ত্রণালয় সূত্র জানায়, আগামীকাল শনিবার বিকেল ৪টায় হোটেল ইন্টারকন্টিনেন্টালে প্রতিষ্ঠানগুলোকে আনুষ্ঠানিকভাবে পুরস্কার দেবেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ। অনুষ্ঠানে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার উপস্থিত থাকবেন। এ উপলক্ষে আজ শুক্রবার শিল্পমন্ত্রী সংবাদ সম্মেলন আহবান করেছেন। মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।


এর আগে প্রেসিডেন্টের শিল্প উন্নয়ন পুরস্কার-২০১৭’ এর জন্য মনোনীতদের তালিকা গত ২৮ মে প্রকাশ করেছিল শিল্প মন্ত্রণালয়। ‘প্রেসিডেন্টের শিল্প উন্নয়ন পুরস্কার-সংক্রান্ত নির্দেশনাবলি ২০১৩’ অনুযায়ী, প্রতি বছর এ পুরস্কার দেয়া হয়। পুরস্কার হিসেবে ট্রফি বা ক্রেস্ট ও সম্মাননাপত্র দেয়া হয়। এবার পুরস্কারের জন্য মনোনীত প্রতিষ্ঠানগুলো হলো-বৃহৎ শিল্প ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পাচ্ছে স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড। দ্বিতীয় পুরস্কার পাচ্ছে ময়মনসিংহের এনভয় টেক্সটাইলস লিমিটেড ও তৃতীয় পুরস্কার অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড।
মাঝারি শিল্প ক্যাটাগরিতে প্রথম গ্রিন টেক্সটাইল লিমিটেড, দ্বিতীয় ডি অ্যান্ড এস প্রিটি ফ্যাশনস লি. ও তৃতীয় জি এম ই এগ্রো লিমিটেড।
ক্ষুদ্র শিল্পে গাজীপুরের কাশিমপুরের অকো-টেক্স লি. প্রথম, এপিএস অ্যাপারেলস লিমিটেড দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার পাচ্ছে চট্টগ্রামের বিএসপি ফুড প্রোডাক্টস (প্রা.) লিমিটেড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন