Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

ট্রেন দুর্ঘটনায় দায়ীদের শাস্তি দাবি

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৯, ১২:০৪ এএম

সিলেট বিভাগ গণদাবি ফোরামের পক্ষ থেকে বলা হয়েছে, বার বার সিলেটবাসী দাবি জানানো সত্তে¡ও সিলেট-আখাউড়া রেল লাইন ও সিলেট-ঢাকা মহাসড়কের উন্নয়ন না করায় এবং শত বছর পূর্বে নির্মিত সিলেট-আখাউড়া রেলপথের রেল লাইন, ব্রীজ ও অধিকাংশ স্টেশন ব্যবহারের অনুপযোগী হওয়ায় একদিকে যেমন বার বার দুর্ঘটনা ও লোকক্ষয় হচ্ছে, অন্যদিকে সিলেটবাসী অবর্ণনীয় দুর্ভোগের শিকার হচ্ছেন। এহেন অবস্থা নিরসনে চলতি সংসদে বিশেষ বরাদ্দের মাধ্যমে সিলেট বিভাগের সড়ক পথ, রেল পথ ও নৌ পথের উন্নয়নের জন্য সিলেটবাসীর পক্ষ থেকে দাবি জানানো হয়েছে।
সিলেট বিভাগ গণদাবি ফোরামের ভারপ্রাপ্ত সভাপতি চৌধুরী আতাউর রহমান আজাদ অ্যাডভোকেট, সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমদ, সহ-সভাপতি মুক্তিযোদ্ধা কাজী গোলাম মর্তুজা, সিলেট মহানগর শাখার সভাপতি শামীম হাসান চৌধুরী অ্যাডভোকেট, সিলেট জেলা শাখার সভাপতি দেওয়ান মসুদ রাজা চৌধুরী ও সাধারণ সম্পাদক সাংবাদিক চৌধুরী দেলওয়ার হোসেন জিলন এক যুক্ত বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে বলা হয়, দুর্ঘটনার কারণে রেল ও সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে একদিকে যেমন জনগণের দুঃখ দুর্দশা বৃদ্ধি পায়, অন্যদিকে সমগ্র সিলেট বিভাগে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের উর্ধ্বগতি এবং যাত্রী ও প্রবাসীরা অবর্ণনীয় দুঃখকষ্টের শিকার হন। রাজধানী ঢাকা ও বন্দর নগরী চট্টগ্রামের সাথে সিলেট বিভাগের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের জন্য বিকল্প যোগাযোগ ব্যবস্থা সচল রাখার লক্ষ্যে অবিলম্বে সিলেট-সুনামগঞ্জ-নেত্রকোনা-ময়মনসিংহ-ঢাকা-হবিগঞ্জ-ব্রাহ্মণবাড়িয়া-আশুগঞ্জ-কুমিল্লা সড়ক পথের উন্নয়ন করার জন্য জোর দাবি জানানো হয়। সিলেট-ঢাকা মহাসড়কে ব্রাহ্মণবাড়িয়ার শাহবাজপুরে তিতাস নদীর উপর বিকল্প সেতু নির্মাণ কিংবা ফেরি চালুরও দাবি জানানো হয়।

অপর এক বিবৃতিতে স্মরণকালের ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে নিহতদের আত্মার মাগফেরাত ও আহতদের আশু রোগমুক্তি কামনা করে নিহত ও আহতদের পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ প্রদান ও রাষ্ট্রীয় খরচে আহতদের চিকিৎসার দাবি জানিয়ে যথাযথ তদন্তের মাধ্যমে দুর্ঘটনার কারণ চিহ্নিত করে দায়ীদের বিরুদ্ধে কঠোর শাস্তি নিশ্চিত করার দাবি জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রেন দুর্ঘটনা

১৩ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন