Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

ভেনিজুয়েলাকে নিয়ে সতর্ক আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৯, ৪:৩৩ পিএম | আপডেট : ৪:৪৫ পিএম, ২৮ জুন, ২০১৯

কোপা আমেরিকার শেষ আটে ভেনিজুয়েলার মুখোমুখি হতে যাচ্ছে আর্জেন্টিনা। রিও ডি জেনেইরোর মারাকানা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় আজ (শুক্রবার) রাত ১টায়।
দুই দলের মুখোমুখিতে সাম্প্রতিক পারফম্যান্সের বিবেচনায় এগিয়ে ভেনিজুয়েলা। রাশিয়া বিশ্বকাপের দুই লেগের ম্যাচে ড্রয়ের পর সর্বশেষ প্রীতি ম্যাচে আর্জেন্টিনাকে ৩-১ গোলে হারায় তারা।
সেমি-ফাইনালে উঠতে হলে গোলের বিকল্প নেই বলে জানান আর্জেন্টিনা গোলরক্ষক আরমানি, ‘আমাদের গোল করতে হবে। অঘটন এড়াতে খুবই সতর্ক থাকতে হবে।’ ভেনিজুয়েলার দ্রুতগতির খেলা নিয়ে সচেতন এই আর্জেন্টিনা। বিশেষ করে প্রতিপক্ষ ফরোয়ার্ড সলোমন রনদোনকে আটকাতে হবে বলে জানান আরমানি, ‘ভেনেজুয়েলা দ্রুত বল দখলে নিয়ে আক্রমণে উঠতে চাইবে দুই পাশ দিয়ে যেখানে তাদের দ্রুত গতির খেলোয়াড় আছে।’
১৪ বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা তাকিয়ে থাকবে মেসির দিকে। বার্সেলোনার ফরোয়ার্ডকে বিশ্বসেরা মানলেও ভেনিজুয়েলা মিডফিল্ডার ইয়েফেরসন সোতেলতো প্রত্যয়ী কণ্ঠে জানালেন ইতিহাস গড়ার লক্ষ্যের কথা, ‘আমরা তাকে শ্রদ্ধা করি। অনেকের এবং আমার কাছেও সে বিশ্বসেরা। এবার আমরা তার বিপক্ষে খেলতে যাচ্ছি কিন্তু তাকে আমরা তাকে ওই দৃষ্টিতে দেখব না; বিস্মিত হতে যাচ্ছি না আমরা।’
শুক্রবার সকালে টাইব্রেকারে গড়ানো ম্যাচে প্যারাগুয়েকে ৪-৩ ভ্যবধানে হারিয়ে প্রথম দল হিসেবে সেমি-ফাইনালে উঠেছে স্বাগতিক ব্রাজিল। আর্জেন্টিনা জিতলে শেষ চারে মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন