Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভোটারবিহীন অবৈধ সরকার পেশাজীবীদের প্রতিবাদকে রক্তাক্ত পন্থায় দমন করছে -মির্জা ফখরুল

প্রকাশের সময় : ৩ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান ভোটারবিহীন জনবিচ্ছিন্ন অবৈধ সরকার এখন কেবল বিরোধী দলগুলোর আন্দোলন সংগ্রামে নয়, বরং দাবি আদায়ের জন্য পেশাজীবীদের প্রতিবাদকে রক্তাক্ত পন্থায় দমন করছে। ব্যাচভিত্তিক নিয়োগের দাবিতে স্বাস্থ্যমন্ত্রীর বাসভবন ঘেরাওকালে পুলিশের ব্যাপক লাঠিচার্জ ও গরম পানিতে গত বুধবার নার্সদের আহত করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গতকাল এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, বর্তমান শাসকগোষ্ঠীর নির্মমতায় এদেশের মানুষের জীবন এখন ওষ্ঠাগত। সহমর্মিতা, সহানুভুতি কিংবা আলাপ-আলোচনা উপেক্ষা করে এবং ন্যায্য দাবি ও গণতান্ত্রিক অধিকারের প্রতি তোয়াক্কা না করে মানুষের ওপর নিষ্ঠুর নির্যাতন চালানোই যেন বর্তমান ক্ষমতাসীনদের প্রধান দায়িত্ব। এসব ন্যাক্কারজনক, অমানবিক ও হৃদয়হীন কর্মকান্ডে ব্যবহার করা হচ্ছে দেশের আইন শৃঙ্খলা বাহিনীকে। যে কারণে দেশের আইন প্রয়োগকারী সংস্থাগুলো আইনের বাহিনী না হয়ে এখন আওয়ামী লীগের মার্সিনারিতে পরিণত হয়েছে।
গোটা দেশটা যেন আওয়ামী পৈতৃক সম্পত্তি মনে করে তারা মগের মুল্লুক কায়েম করেছে। চিকিৎসাসেবায় নার্সদের ভূমিকা অপরিহার্য। অথচ বর্তমান ভোটারবিহীন সরকার সেবাকার্যের মতো মহান পেশায় নিয়োজিত নার্সদের জীবন-মানের অবস্থা উন্নতির দিকে দৃষ্টি না দিয়ে চরম অবহেলা করে চলেছে।
ফখরুল ইসলাম আলমগীর বলেন, স্বাস্থ্যমন্ত্রীর বাসভবন ঘেরাওকালে নার্সদের ওপর সরকারের আইন শৃঙ্খলাবাহিনীর বর্বরোচিত হামলা এবং একজন নার্সের গর্ভপাতের ঘটনা নজীরবিহীন অমানবিক নিষ্ঠুরতা। এই ধরণের কর্মকা- কেবলমাত্র বন্যশাসনেই সম্ভব হয়। যে রাজ্যে আইন, ন্যায়বিচার ও মানবতাবোধ নেই, আছে শুধু প্রতিহিংসা, আক্রমন, নিপীড়ন-নির্যাতন আর রক্তারক্তি ও সন্ত্রাস। এরা পৈশাচিক কায়দায় দেশ চালিয়ে রাষ্ট্রের দানবীয় রূপদান করেছেন। গতকাল অসহায় নার্সদের ওপর পুলিশের ন্যাক্কারজনক হামলার ঘটনায় কী ভাষায় নিন্দা ও ধিক্কার জানাবো তা আমার জানা নেই। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অবিলম্বে নার্সদের ওপর হামলাকারীদের আইনের আওতায় এনে সুষ্ঠু বিচারের দাবি জানান। তিনি আহত নার্সদের আশু সুস্থতা কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভোটারবিহীন অবৈধ সরকার পেশাজীবীদের প্রতিবাদকে রক্তাক্ত পন্থায় দমন করছে -মির্জা ফখরুল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ