Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ০৭ ভাদ্র ১৪২৬, ২০ যিলহজ ১৪৪০ হিজরী।

মৌলভীবাজারের কুলাউড়ায় দূর্ঘটনা কবলিত উপবন ট্রেনের বগি উদ্ধার

প্রায় ৭ ঘণ্টা সিলেটের সাথে ট্রেন চলাচল বন্ধ ছিল

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৯, ৪:২৯ পিএম

মৌলভীবাজারের বরমচাল ষ্টেশনের কাছে দূর্ঘটনায় বড়ছড়া সেতুর নীচে উপবন এক্সপ্রেস ট্রেনের পরে থাকা বগি উদ্ধার কাজ শেষ হয়েছে। ঢাকা থেকে আসা দুটি ক্রেন উদ্ধার কাজ চালিয়ে দূপুর দেড় টায় সমাপ্ত করে। উদ্ধার কাজের সময় প্রায় ৭ ঘণ্টা ট্রেনচলাচল বন্ধ থাকার পর সিলেটের সারা দেশের ট্রেন চলাচল স্বাভাবিক হয়।
এ সময় বেশ কয়েকটি আন্তঃনগর ট্রেন উভয় দিকে আটকা পড়ে। সিলেট থেকে ছেড়ে আসা আন্তঃনগর জয়ন্তিকা এক্সপ্রেস মাইজগাঁও ও কালনী এক্সপ্রেস বড়মচাল ষ্টেশনে আটকা পড়ে। অপরদিকে চট্রগ্রাম থেকে ছেড়ে আসা সিলেট গামী উদয়ন এক্সপেস শমশের নগর ষ্টেশনে আটকা পড়ে।

রেলওয়ে সূত্রে জানা গেছে, গত ২৩ জুন রাতে সিলেট থেকে ঢাকাগামী উপবন এক্সপ্রেসের দূর্ঘটনা ঘটলে ৬টি বগি লাইনচ্যুত হয়। এর মধ্যে ২টি বগি উদ্ধার করে নিয়ে গেলেও বড়ছড়া ব্রীজের নীচে ১ বগি ও ৩টি বগি উদ্ধার করে রেল লাইনের পাশে রাখা হয়। অতি বৃষ্টি ও পাহাড়ী ঢলের কারণে বড়ছড়ার ভেতর পড়ে থাকায় ছড়ায় পানি চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। এতে করে ব্রীজটি ঝুকিতে ছিল।
এ বিষয়ে বড়মচাল ষ্টেশন মাষ্টার মোঃ শফিকুল ইসলাম কাজল জানান, পাহড়ী ছড়ার নীচে রেলের বগি থাকায় পানি নিষ্কাশনে ব্যাঘাত ঘটায় ঝুঁকিকে ছিল সেতুটি। যে কারণে দ্রত উদ্ধার চালানো হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উদ্ধার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ