Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

বোল্ট-ফার্গুসন তোপে চাপে অস্ট্রেলিয়া

বিশ্বকাপ ক্রিকেট ২০১৯

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৯, ৭:৩০ পিএম

ফিঞ্চকে (৮) শুরুতে লেগ বিফোরের ফাঁদে ফেলে ফিরিয়ে দেন বোল্ট। এরপর আরেক ওপেনার ওয়ার্নারকে (১৬) উইকেটরক্ষক লাথামের ক্যাচে পরিনত করেন ফার্গুসন। এরপর ধারাবাহিত ব্যাটিং করা স্মিথকেও (৫) গাপটিলের ক্যাচে পরিনত করেন ফার্গুসন। দলীয় পঞ্চাশ রানের আগেই ৩ উইকেট পতনে চাপে পড়েছে অস্ট্রেলিয়া। খাজা ১৫ রানে অপরাজিত আছেন। আরেক ব্যাটসম্যান স্টোইনিস অপরাজিত আছেন ৪ রানে।

দলীয় সংগ্রহ ১২ ওভারে ৩ উইকেট হারিয়ে ৫০ রান।

টস জিতে ব্যাটিংয়ে অস্ট্রেলিয়া

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন অস্ট্রেলিয়া অধিনায়ক অ্যারন ফিঞ্চ। নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইরিয়ামসনও টসে জিতলে ব্যাটিং নিতেন বলে জানিয়েছেন। অস্ট্রেলিয়া দলে কোন পরিবর্ত নেই। অন্যদিকে দুটি পরিবর্তন নিয়ে মাঠে নামছে কিউইরা। সোডি এবং নিকলস খেলবেন হেনরি ও মুনরোর পরিবর্তে।

অস্ট্রেলিয়া একাদশ: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টোইনিস, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), পেট কামিন্স, মিচেল স্টার্ক, নাথান লায়ন,  জেসন বেহানড্রফ।

নিউজিল্যান্ড একাদশ: মার্টিন গাপটিল, হেনরি নিলস, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেইলর, টম লাথাম (উইকেটরক্ষক), জেমস নিসাম, কলিন ডি গ্রান্ডহোম, মিচেল স্যান্টনার, ইস সোডি, লোকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট্

শ্রেষ্ঠত্বের লড়াইয়ে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড

বিশ্বকাপের ৩৭তম ম্যাচে শ্রেষ্ঠত্বের লড়াই মুখোমুখি হবে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। লর্ডসে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ছয়টায় ম্যাচটি অনুষ্টিত হবে। অস্ট্রেলিয়া ইতিমধ্যেই পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে। অন্যদিকে নিউজিল্যান্ড অবস্থান করছে দুইয়ে। আজকের ম্যাচ জিতলে কিউইরা চলে যাবে পয়েন্ট টেবিলের এক নম্বর অবস্থানে। তাই আজকের ম্যাচটি অনেটা শ্রেষ্ঠত্বের।

ওয়ানডেতে:

মোট ম্যাচ: ১৩৬

অস্ট্রেলিয়া জয়ী: ৯০

নিউজিল্যান্ড জয়ী: ৩৯

পরিত্যক্ত ৭

বিশ্বকাপে:

ম্যাচ: ১০

অস্ট্রেলিয়া জয়ী: ৭

নিউজিল্যান্ড জয়ী: ৩



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ ক্রিকেট ২০১৯

১৫ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন