Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

জাতীয় হকি দলের ম্যানেজার জামিল

বাহফে’র কার্যনির্বাহী পরিষদের প্রথম সভা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৯, ৮:৫৫ পিএম

বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে) কার্যনির্বাহী পরিষদের প্রথম সভায় আটটি গুরুত্ব সিদ্ধান্ত গৃহীত হয়েছে। যার মধ্যে অন্যতম আসন্ন ইনডোর এশিয়া কাপ হকি টুর্নামেন্টের জন্য জাতীয় দলের ম্যানেজার মনোনয়ন। শনিবার সকালে বাহফে’র সভাকক্ষে অনুষ্ঠিত প্রায় চার ঘন্টা ব্যাপী সভায় সভাপতিত্ব করেন ফেডারেশনের সভাপতি ও বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত। এ সময় সিনিয়র সহ-সভাপতি আব্দুর রশিদ শিকদার, চার সহ-সভাপতি ও সাধারণ সম্পাদক আলহাজ্ব একেএম মমিনুল হক সাঈদ সহ নির্বাহী কমিটির সব সদস্যরা উপস্থিত ছিলেন। সভার শুরুতেই জাতীয় দলের সাবেক তারকা খেলোয়াড় মরহুম মোহাম্মদ মহসিন ও ইব্রাহিম সাবের সহ বাংলাদেশ হকির প্রায়াত সকল সাবেক খেলোয়াড় ও কর্মকর্তাদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়। পরে ফেডারেশনের ভবিষ্যত কর্ম পরিকল্পনা, জাতীয় দল ও ডেভেলপমেন্ট কর্মকান্ড নিয়ে বিষদ আলোচনা করা হয়।

বাহফে’র কার্যনির্বাহী পরিষদের প্রথম সভায় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গুলোর মধ্যে অন্যতম হলো আসন্ন ইনডোর এশিয়া কাপ টুর্নামেন্টের জন্য জাতীয় দলের ম্যানেজার মনোনয়ন। এই পদে মনোনীত হয়েছেন বাহফে’র কার্যনির্বাহী কমিটির সদস্য জামিল আব্দুল নাসের। এছাড়া আগামী আগস্ট মাসের শেষ সপ্তাহে বাহফে’র বার্ষিক সাধারণ সভা আয়োজনের প্রাথমিক সিদ্ধান্ত গ্রহণের পাশাপাশি সভায় আম্পায়ার্স কোর্সে অংশ নেয়া ২৮ জনের ফলাফল অনুমোদন দেয়া হয়েছে। যেখানে একজন নারী আম্পায়ারও আছেন। শুধু তাই নয়,হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে আমন্ত্রনমুলক আন্তর্জাতিক টুর্ণামেন্ট আয়োজন, আগামী মাসের শেষ সপ্তাহে ইনডোর কোচেস কোর্স আয়োজন সহ কমিশনের ভিত্তিতে সাব-কমিটি গঠন, বিভিন্ন জেলায় প্রতিভা অন্বেষন ও অ্যাস্ট্রো টার্ফ স্থাপন এবং স্কুল হকি টুর্ণামেন্ট আয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয় এ সভায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হকি


আরও
আরও পড়ুন