Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৭, ২১ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

‘দুর্নীতির মাত্রা কমেছে সহনশীল হয়নি’

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৩০ জুন, ২০১৯, ১২:০৪ এএম

স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য অর্থনীতি ইউনিটের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড. মোহা. শাহাদত হোসেন মাহমুদ বলেছেন, দুর্নীতির মাত্রা কমেছে, তবে সহনশীল হয়নি। গতকাল রাজধানীর নয়া পল্টনের জাতীয় স্কাউট ভবনের সামস্ হলে ইউনিভার্সেল হেলথ কভারেজ ইন বাংলাদেশ এন্ড স্ট্রেনদিং অফ মিডিয়া কভারেজ শীর্ষক জাতীয় কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
বিশ্ব প্রেক্ষাপটে বাংলাদেশে স্বাস্থ্য সেবার নানা অর্জন ও চ্যালেঞ্জের কথা তুলে ধরে শাহাদত হোসন মাহমুদ বলেন, গ্রাম পর্যায়ে স্বাস্থ্যসেবা জোরদারের জন্য দেশে ১৩ হাজারেরও বেশি কমিউনিটি ক্লিনিক উন্নয়ন ও সম্প্রসারণের কাজ চলছে। স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্যশিক্ষা ব্যুরো রোগ প্রতিরোধ ও স্বাস্থ্য সেবা ব্যবস্থায় জনগণের অংশগ্রহন জোরদারকরণে বিভিন্ন গণমাধ্যমে স্বাস্থ্যবার্তা প্রচার ও প্রসারের উদ্যোগ নিয়েছে। একই সঙ্গে স্বাস্থ্য অবকাঠামোর উন্নয়নসহ রোগ প্রতিরোধ ও নিরাময় ব্যবস্থাকে গতিশীল করা হয়েছে।
তিনি বলেন, এবারের বিশ্ব স্বাস্থ্য দিবসের প্রতিপাদ্যে’র (সমতা ও সংহতি নির্ভর সার্বজনীন প্রাথমিক স্বাস্থ্যসেবা) সঙ্গে সঙ্গতি রেখে বাংলাদেশ সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয় বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। বিভিন্ন সূচকে বাংলাদেশের অগ্রগতিকে খাটো করে দেখার সুযোগ নেই।
ঢাকা বিভাগের পরিচালক (স্বাস্থ্য) মো. আলমগীর ফকিরের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুগ্ম সচিব মো. মিজানুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন মো. সাজ্জাদুর রহমান। এ সময় অনেকের মধ্যে গে্লসি মিডিয়ার স্বত্তাধিকারী শিহাব মাহমুদ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্নীতির মাত্রা
আরও পড়ুন