Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

সরকার বিনিয়োগবান্ধব বাংলাদেশে বিনিয়োগ করুন

পর্তুগালের রাষ্ট্রদূতের প্রতি স্পিকার

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৩০ জুন, ২০১৯, ১২:০৪ এএম

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বৈদেশিক বিনিয়োগকে আকৃষ্ট করতে সরকার বিনিয়োগ পরিবেশ সৃষ্টি করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে অভূতপূর্ব উন্নয়ন ঘটেছে। ৮ দশমিক ১ শতাংশ হারে প্রবৃদ্ধি অর্জন করছে বাংলাদেশ।


গতকাল শনিবার স্পিকারের সংসদের কার্যালয়ে বাংলাদেশে নিযুক্ত পর্তুগালের রাষ্ট্রদূত কার্লোস পেরেইরা মারকিউজ সৌজন্য সাক্ষাৎ করলে তিনি এসব কথা বলেন। এসময় স্পিকার বাংলাদেশে বিনিয়োগ করতে পর্তুগালের রাষ্ট্রদূতের প্রতি আহবান জানান। সাক্ষাৎকালে তারা বাংলাদেশের আর্থ- সামাজিক উন্নয়ন, গভীর সমুদ্র বন্দর, বø-ইকোনমি, বিনিয়োগসহ দ্বি-পাক্ষিক বিভিন্ন বিষয় নিয়েও আলোচনা করেন। স্পিকার বলেন, বাংলাদেশের সাথে পর্তুগালের দ্বি-পাক্ষিক সম্পর্ক দীর্ঘদিনের। দু’দেশের সংসদ সদস্যদের পারস্পরিক সফর বিনিময়ের মাধ্যমে বিরাজমান সম্পর্ক আরও সুদৃঢ় হবে। এসময় রাষ্ট্রদূত কার্লোস পেরেইরা মারকিউজ পর্তুগালের সাথে বাংলাদেশের সৌহার্দপূর্ণ সুসম্পর্ক রয়েছে উল্লেখ করে বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করেন। তিনি উন্নয়ন ও বিনিয়োগে বাংলাদেশের পাশে থাকারও প্রত্যাশা ব্যক্ত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ