Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাবিতে উগ্রবাদ বিরোধী বিতর্কে চ্যাম্পিয়ন চবি

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৯, ১২:০৬ এএম

‘মুক্তির পানে, যুক্তির বানে, দূর হোক সন্ত্রাস তারুণ্যের জয়গানে’ স্লোগানকে সামনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) অনুষ্ঠিত হওয়া আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি)।

প্রতেযোগিতায় চূড়ান্ত পর্বে রানার্স আপ হন ঢাবি। গতকাল শনিবার বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে ঢাবি ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

ঢাবি ডিবেটিং সোসাইটি (ডিইউডিএস) ও ডিএমপি’র কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)-এর যৌথ উদ্যোগে দু’দিনব্যাপী এই বিতর্ক প্রতিযোগিতায় বাংলাদেশের ৩২টি বিশ্ববিদ্যালয় টিম অংশগ্রহণ করে।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিটিটিসি’র প্রধান ও ডিএমপি কমিশনার (ভারপ্রাপ্ত) মোঃ মনিরুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি’র সভাপতি এস এম রাকিব সিরাজী।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে ঢাবি ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান এমন সুন্দর ও যুগোপযোগি অনুষ্ঠানের আয়োজন করায় সিটিটিসি ও ডিইউডিএসকে ধন্যবাদ জানান।

তিনি বলেন, বিতর্কের সবচেয়ে যোগ্য একটি হাতিয়ার যুক্তি, আর উগ্রবাদে র‌্যাডিকালাইজেশনে যুক্তির উপস্থিতি থাকে না। যেখানে যুক্তির উপস্থিতি আছে সেখানে উগ্রবাদ থাকতে পারে না। কাউন্টার টেরোরিজম ইউনিটের কার্যপরিধি ও গতি অব্যাহত থাকলে বাংলাদেশে উগ্রবাদ থাকবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ