Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

বেরোবি ভিসি কলিমউল্লাহর শিক্ষার্থীদের সঙ্গে নাচের ভিডিও ভাইরাল

আবদুল মোমিন | প্রকাশের সময় : ৩০ জুন, ২০১৯, ২:২১ পিএম

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ভিসি প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহর নাচের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ফেসবুকে ছড়িয়ে পড়ার পর এ নিয়ে চলছে আলোচনা-সমালোচনা, মন্তব্য, প্রতিক্রিয়া।

বৃহস্পতিবার (২৭ জুন) রাতে রতন সরকার নামে একজন স্থানীয় সাংবাদিক তার ফেসবুকে নাচের ভিডিওটি পোস্ট করেন। এরপরে তা ভাইরাল হতে থাকে। ভিডিওটির নিচে পক্ষে-বিপক্ষে নানাজন করছেন নানা মন্তব্য।

ভিডিওতে দেখা যায়, বেশ কয়েকজন ছাত্রছাত্রীর সঙ্গে ভিসি কলিমউল্লাহ হিন্দি গানের সঙ্গে হেলে দুলে দুই হাত নাড়িয়ে নাচ করছেন। কেউ কেউ আবার হাততালিও দিচ্ছেন।

ভিসির সমালোচনা করে এস এম জাকির হোসাইন লিখেছেন, ‘‘নাজমুল হক সলিমুল্লা কেমন সামাজিকতায় বসবাসের বিশ্বাসী তা এ ভিডিওতে প্রমান পেলাম। আদর্শবাদী চরিত্র বোধকরি এরূপই হয়। আফসোস!!’’

ভিডিওটির নিচে হাজী এসকে ফরিদ রহমান লিখেছেন, ‘‘আল্লাহ পাক আমাদের দেশটাকে এই সব চরিত্রহিন লোকদের হাত থেকে রক্ষা কর।’’

‘‘জীবনের প্রথম দেখলাম যে কোনো বিশ্ববিদ্যালয়ে উপাচার্য এমন সুন্দর ভাবে নাচে। সে তো মাইকেল জ্যাকসনকেও হারিয়ে দিবে ডিস্কো ড্যান্স দিয়ে। আপনারা যারা চেনেন না বা বুঝেন নাই তাদের জন্য! এই ড্যান্সর হল বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় রংপুর এর মাননীয় উপাচার্য ড. নাজমুল আহসান কলিমুল্লাহ সাহেব’’ কথাগুলো লিখেছেন মাহমুদ হাসান।

ভিসির সমালোচনা করে তরিকুল ইসলাম পিয়াশ লিখেছেন, ‘‘একদিকে ৪৪মাসের বকেয়া বেতন আর প্রোমোশনের দাবিতে কর্মচারীরা আন্দোলন করে। অন্যদিকে ডিস্কো ড্যান্স চলে।এটাই সেন্টার অফ এক্সিলেন্স, হাজার বছরের শ্রেষ্ঠ আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয়।’’

‘‘দেশের শত্রুরা চায় ইউনিভার্সিটির ছাত্র ছাত্রীরা এসব নিয়েই মেতে থাকুক, তাতে তাদের কর্ম সম্পাদন নির্বিগ্ন হয়’’ মন্তব্য মো. আশরাফুল হোসাইনের।

তবে ভিসির পক্ষে ফেসবুক ব্যবহারকারী মোঃ সায়েদুর রহমান সাগর লিখেছেন, ‘‘তিনি একজন ভার্সিটির ভিসি এবং অনেক জনপ্রিয়। তিনি, কখনো অহংকার নিয়ে চলেন না। তার, ভার্সিটির ছেলেদের র্যাগ ডে'র প্রোগ্রামে ছাত্র-ছাত্রীদের সাথে একটু নেচেছেন। তাতে কি হয়েছে ভাই।’’

উল্লেখ্য, ২০১৭ সালে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি হিসেবে নিয়োগ পান প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ। দুর্নীতিসহ তার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়টির শিক্ষকদের রযেছে নানা অভিযোগ।

ভিডিও লিংক



 

Show all comments
  • বিলাল ৩০ জুন, ২০১৯, ২:৫৩ পিএম says : 0
    এই দেশে এর চেয়ে ভাল কি আর আশা করা জায়
    Total Reply(1) Reply
    • masud ৩০ জুন, ২০১৯, ৭:৪২ পিএম says : 0
      লোকটিএকটি দলের দালাল হিসাবে কাজ করে।
  • Muhammad Zahir Rayhan ১ জুলাই, ২০১৯, ২:৫৫ পিএম says : 0
    এই যদি হয় শিক্ষকের অবস্থা তা হলে শিক্ষার্থীর কি অবস্থা হবে আর এরা গ্রাজুয়েশন শেষ করে এই দেশ জাতিকে কি উপহার দিবে এটা শৈব্য মানুষের বোধগম্ম নয়, আল্লাহ রক্ষা করুন। দিন দিন সমাজ ও দেশের অবস্থা খারাপে দিকে যাচ্ছে, এ অবস্থা চলতে থাকলে এই স্বাধীন বাংলার কি হবে আল্লাহ তায়ালাই ভালো জানেন। আমি সরকারকে বলবো দেশে রাস্তা ঘাট, ব্রিজ, কালবাট না করে এই দেশের মানুষের নৈতিক অবক্ষয় উন্নতির চেষ্টা করুন। মানুষের মধ্যে আল্লাহ ভয় না থাকলে, সে মাষ্টার কেন যত বড় জ্ঞানী গুণী মানুষ হোক না কেন তার দ্বার নৈতিক অবক্ষয়মত যত অপকর্ম আছে সবই তার দ্বার সম্ভব। তাই বলছি স্কুল কলেজ ভার্সিটিসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে কোরআন ও বিশ্ব নবীজির হাদিস শিক্ষার বিকল্প নাই। তা হলে আল্লাহ তায়ালা এই দেশে শান্তি দিবেন ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply
  • Naser Ahmed ২ জুলাই, ২০১৯, ২:০৩ পিএম says : 0
    Niti biborjito dolkana ei loktir kono dushkorme e obak hobona!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সোশ্যাল মিডিয়া


আরও
আরও পড়ুন