Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শ্রীলঙ্কাকে জয়াবর্ধনের পরামর্শ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০১৯, ৫:০৭ পিএম

বিশ্বকাপের সেমিফাইনালে এখনো খেলার সুযোগ আছে শ্রীলঙ্কার। এজন্য খেলোয়াড়দের মধ্যে এই আত্মবিশ্বাস ফিরিয়ে আনার পরামর্শ দিয়েছেন সাবেক অধিনায়ক মাহেলা জয়াবর্ধনে। ব্যাটসম্যানদের ধারাবাহিক হবারও অনুরোধ জানিয়েছেন সাবেক এই লঙ্কান কিংবদন্তি।

গত সপ্তাহে ইংল্যান্ডের বিপক্ষে দারুন এক জয়ে সেমিফাইনালের শেষ চারের আশা জিইয়ে রাখে ১৯৯৬ সালের চ্যাম্পিয়নরা। কিন্তু শুক্রবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পরাজিত হয়ে আবারো পিছিয়ে পড়ে দলটি। পাকিস্তান, ইংল্যান্ড ও বাংলাদেশের পর তাদের অবস্থান এখন টেবিলের সপ্তম স্থানে।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের এক কলামে জয়বর্ধানে লিখেছেন, ‘শ্রীলঙ্কানদের মধ্যে অবশ্যই এই আত্মবিশ্বাস আসতে হবে যে তারাও সেমিফাইনাল খেলবে। তবে তাদের মধ্যে ধারাবাহিকতার অভাব রয়েছে। পরবর্তী দুটি ম্যাচে তাদের অবশ্যই জয়ী হতে হবে এবং এখনো এটা সম্ভব। তবে এজন্য তাদের ব্যাটিংয়ে ধারাবাহিকতার প্রমান দিতে হবে। যা তারা প্রোটিয়াদের বিপক্ষে করতে পারেনি।’

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৯ উইকেটে মাত্র ২০৩ রানেই গুটিয়ে গিয়েছির লঙ্কানরা। সেমিফাইনালের পথে দিমুথ করুনারতেœর দলকে শুধুমাত্র বাকি ম্যাচগুলোতে জয়ী হলেই চলবে না অন্য দলগুলোর ফলাফলের ওপরও নির্ভর করতে হবে।

৬ জুলাই লিডসে নিজেদের শেষ ম্যাচে ভারতের মোকাবেলা করবে শ্রীলঙ্কা। এর আগে আগামীকাল চেস্টার-লি স্ট্রিটে তাদের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। জয়াবর্ধনে বলেন, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তারা যদি ইতিবাচক খেলতে পারে তবে জয় সম্ভব। নিজেদের ওপর সবচেয়ে আগে আস্থা আনতে হবে। আশা করছি এতেই পার্থক্য গড়া সম্ভব।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ ক্রিকেট

১৬ জুলাই, ২০১৯
১৫ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ