Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

বেয়ারেস্টোর সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে ইংল্যান্ড

বিশ্বকাপ ক্রিকেট ২০১৯

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুন, ২০১৯, ৫:৩৭ পিএম

উদ্বোধনী ব্যাটসম্যান বেয়ারেস্টোর সেঞ্চুরিতে বড় সংগ্রহের দিকে এগুচ্ছে ইংল্যান্ড। মাত্র ৯০ বলে ১০ চার ও ৬টি ছয়ের সাহায্যে এই রান পূর্ণ করেন তিনি। বিশ্বকাপে এটিই তার প্রথম সেঞ্চুরি। তিনি খেলছেন ১০৮ রানে ও রুট খেলছেন ১২ রানে।

দলীয় সংগ্রহ ২৭ ওভার শেষে ১ উইকেটে ১৯১ রান।

রয়কে ফিরিয়ে বড় জুটি ভাঙলেন কুলদিপ

রয়-বেয়ারেস্টোর ১৬০ রানের জুটি ভাঙলেন কুলদিপ। এই স্পিনারকে উড়িয়ে মারতে গিয়ে সীমানায় অতিরিক্ত খেলোয়াড় জাদেজার দুর্দান্ত ক্যাচে পরিনত হয়ে মাঠ ছাড়েন রয়। ফেরার আগে তিনি ৫৭ বলে ৬৬ রান করেন। বেয়ারেস্টো ৯০ রানে ও রুট ২ রানে অপরাজিত আছেন।

২৩ ওভার শেষে সংগ্রহ ১ উইকেটে ১৬৩ রান।

থামানোই যাচ্ছে না রয়-বেয়ারেস্টোকে

দলীয় একুশতম ওভারেই রয়-বেয়ারেস্টোর ব্যাটে দেড়শ পেরিয়েছে ইংল্যান্ড। ১১ থেখে ২০ ওভারে ৯৮ রান তোলা এই জুটিতে কোনভাবেই থামাতে পারছে না ভারতীয় বোলাররা। বেয়ারেস্টো ৮৭ রানে ও রয় ৬৩ রানে অপরাজিত আছেন।

২১ ওভারে সংগ্রহ বিনা উইকেটে ১৫৫ রান।

ইংল্যান্ডের বিস্ফোরক ব্যাটিং

ইংলিশ দুই ওপেনারের বিধ্বংসী ব্যাটিংয়ে বড় সংগ্রহের ভিত গড়েছে দলটি। ভারতীয় বোলারদের শুরুতে দেখেশুনে খেললেও এখন আক্রমনাত্বক খেলছেন এই দুই ব্যাটসম্যান। মাত্র ১৬তম ওভারেই দলীয় শতরান পার করেন এই জুটি। রয় ৪৬ রানে ও বেয়ারেস্টো ৬১ রানে অপরাজিত আছেন।

১৬ ওভার শেষে ইংল্যান্ডের সংগ্রহ বিনা উইকেটে ১১২ রান।

ইংল্যান্ডের দুর্দান্ত শুরু

টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করেছে ইংল্যান্ড। শামির বলে ইনসাইপ এজ হয়ে দুটি চারও পেয়েছে দলটি। ৪টি চারে ২৪ রানে খেলছে বেয়ারেস্টো এবং ২টি চারে ১১ রানে আছেন রয়।

৭ ওভার শেষে সংগ্রহ বিনা উইকেটে ৩৭ রান।

ভারতকে বোলিংয়ে পাঠাল ইংল্যান্ড

টসে জিতে ভারতকে বোলিংয়ে পাঠিয়েছে ইংল্যান্ড অধিনায়ক এউইন মরগান। ‍ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিও টসে জিতলে ব্যাটিংই নিতেন। ভারতীয় দলে বিজয় শঙ্করের পরিবর্তে আজ খেলছেন ঋশভ পান্ত। অন্যদিকে ইংল্যান্ড দলে আছে দুটি পরিবর্তন। জেসন রয় এবং লিয়াম প্লাঙ্কেট আজ খেলবেন।

ইংল্যান্ড একাদশ: জেসন রয়, জনি বেয়ারেস্টো, জো রুট, এউইন মরগান (অধিনায়ক), বেন স্টোকস, জস বাটলার (উইকেটরক্ষক), ক্রিস ওকস, রিয়াম প্লাঙ্কেট, আদিল রশিদ, জোফরা আর্চার, মার্ক উড।

ভারত একাদশ: রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি (অধিনায়ক), ঋশভ পান্ত, মহেন্দ্র ধোনি (উইকেটরক্ষক), কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, কুলদিপ যাদব, মোহাম্মদ শামি, যুগবেন্দ্র চাহাল, জসপ্রিত বুমরাহ।

বাংলাদেশের আশা বাঁচিয়ে রাখতে ইংল্যান্ডের মুখোমুখি ভারত

বিশ্বকাপের ৩৮তম ম্যাচে বাঁচামরার লড়াইয়ে ভারতের মু্খোমুখি ইংল্যান্ড। বার্মিংহামে বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় বাংলাদেশের আশা বাঁচিয়ে রাখতে ভারতের জেয়ের দিকেই তাকিয়ে থাকবে টাইগাররা। ৮ পয়েন্ট নেয়া ইংল্যান্ড এই ম্যাচে হেরে গেলে তাদের পয়েন্ট সমানই থাকবে। তাহলে আশা বেঁচে থাকবে বাংলাদেশের।

পরিসংখ্যান:

মুখোমুখি লড়াইয়ে ইংল্যান্ডের চেয়ে এগিয়ে আছে ভারত। বিশ্বকাপের লড়াই আবার দু’;দলই আছেন সমান অবস্থানে।

ওয়ানডেতে:

ম্যাচ: ৯৯

ভারত জয়ী: ৫৩

ইংল্যান্ড জয়ী: ৪১

টাই: ২

পরিত্যক্ত: ৩

বিশ্বকাপে:

ম্যাচ: ৭

ভারত জয়ী: ৩

ইংল্যান্ড জয়ী: ৩

টাই: ১



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ ক্রিকেট ২০১৯

১৫ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন