Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

মেসিকে নিয়ে সতর্ক ব্রাজিল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০১৯, ৯:৩৮ পিএম

কোপা আমেরিকায় চেনা ছন্দে নেই ব্রাজিল। তবে সেমিফাইনালে ঠিকই জায়গা করে নিয়েছে আসরের স্বাগতিকরা। অন্যদিকে বাজেভাবে শুরু করে ফর্মে ফেরার ইঙ্গিত দিয়ে শেষ সেমিফাইনালে উঠেছে আর্জেন্টিনা। শেষ চারে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল। টুর্নামেন্টে লিওনেল মেসির পারফর্ম অতোটা ভালো না হলেও তাকে নিয়ে বেশ সতর্কতার কথা জানিয়েছে ব্রাজিল।
আগামী বুধবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টায় বেলো হরিজন্তেতে অনুষ্ঠিত হবে ফুটবলের সবচেয়ে কাঙ্খিত ম্যাচটি। ২০০৭ সালের পর প্রথম কোপা আমেরিকায় মুখোমুখি হচ্ছে দুই ফুটবল পরাশক্তি। সেবার ৩-০ গোলে জিতেছিল ব্রাজিল।
সেমি-ফাইনাল সামনে রেখে শনিবার এক সংবাদ সম্মেলনে ব্রাজিল ডিফেন্ডার থিয়াগো সিলভা মেসিকে নিয়ে সতর্ক থাকার কথা জানান, ‘সে বিশ্বের সেরা খেলোয়াড় এবং এখনও সে হঠাৎ নিজের সেরাটায় ফিরতে পারে। আমাদের পায়ে বল থাকার সময় এবং না থাকার সময় তার ওপর বিশেষ দৃষ্টি দিতে হবে। মাঠে কখনও কখনও সে হাঁটার গতিতে থাকতে পারে কিন্তু সে সবসময় প্রতিআক্রমণ করার জন্য জায়গার খোঁজে থাকে।’ পিএসজি তারকা বলেন, ‘আবার তার মুখোমুখি হতে পারা সম্মানের ব্যাপার। তাকে থামানোর চেষ্টা করতে হবে আমাদের।’
গ্রুপ পর্ব ও কোয়ার্টার-ফাইনাল মিলিয়ে এ পর্যন্ত চার ম্যাচে মাত্র এক গোল করেছেন মেসি। সেটিও প্যারাগুয়ের সঙ্গে গ্রুপ পর্বে ১-১ ড্র করা ম্যাচে পেনাল্টি থেকে। আর্জেন্টিনার সর্বোচ্চ গোলদাতা নিজেও স্বীকার করেছেন, ব্রাজিলের আসরে নিজের সেরাটা খেলতে পারছেন না তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন