Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

পূর্বাচলে হবে ৪২ তলা আইকন টাওয়ার

প্রকাশের সময় : ৩ জুন, ২০১৬, ১২:০০ এএম

সংসদ রিপোর্টার : ঢাকার পূর্বাচলে ১৪২ তলাবিশিষ্ট একটি আইকন টাওয়ার, একটি আন্তর্জাতিক কনভেনশন সেন্টার ও একটি স্পোর্টস কমপ্লেক্স গড়ে তোলার স্বপ্ন দেখছে সরকার। ঢাকার পূর্বাচল ও নিকটস্থ এলাকা নিয়ে একটি স্বতন্ত্র মহানগর গড়ে তোলার উদ্যোগ হিসেবে এসব মেগা প্রকল্প বাস্তবায়ন করা হবে। জাতীয় সংসদে দেয়া ২০১৬-২০১৭ অর্থবছরে বাজেট বক্তৃতায় এ ‘স্বপ্ন’র কথা জানান অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।
অর্থমন্ত্রী জানান, কনভেনশন সেন্টারের মূল মিলনায়তনে একসঙ্গে ৫ হাজার লোকের বসার ব্যবস্থা থাকবে। স্পোর্টস কমপ্লেক্সের মূল স্টেডিয়ামের ধারণক্ষমতা হবে ৫০ হাজার। প্রকল্পটি বাস্তবায়ন হলে এ অঞ্চলে কর্মসংস্থান, ব্যবসা-বাণিজ্যের ব্যাপক প্রসার হবে। দেশি-বিদেশি সবার কাছে পূর্বাচল আকর্ষণীয় ও দৃষ্টিনন্দন স্থান হিসেবে বিবেচিত হবে। প্রকল্পটি বাস্তবায়নে ৭০ একর জমির প্রয়োজন হবে জানিয়ে অর্থমন্ত্রী বলেন, এজন্য এ এলাকাকে জাতীয় যোগাযোগ ব্যবস্থার মধ্যে নিয়ে আসতে হবে। এর সম্ভাব্য ব্যয় নির্বাহের জন্য বাজেটে প্রয়োজনীয় বরাদ্দ রাখতে হবে। ২০১৮ সালে প্রকল্পটি সম্পন্ন হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পূর্বাচলে হবে ৪২ তলা আইকন টাওয়ার
আরও পড়ুন